সাকিবে আশার আলো দেখছেন শ্রীরাম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সাম্প্রতিক সময়ে দল টি-টোয়েন্টিতে ব্যর্থ, আশার আলো ফেরাতে তাই টেস্টের পর তাই এই ফরম্যাটেও অধিনায়ক করা হলো সাকিব আল হাসানকে। এশিয়া কাপ দিয়ে মিশন শুরু করবেন অলরাউন্ডার। এই টুর্নামেন্ট দিয়ে সাকিবদের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে যোগ দিয়েছেন শ্রীধরন শ্রীরাম। তার মতে, অধিনায়ক সাকিব আশার আলো।

রাসেল ডোমিঙ্গোকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই ফরম্যাটে কোনো প্রধান কোচ নেই বাংলাদেশের। আপাতত শ্রীরামই প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তার প্রথম মিশন এশিয়া কাপ।

৩০ আগস্ট টাইগারদের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। এর আগে গতকাল (২৫ আগস্ট) প্রথম দিনের অনুশীলন শেষে গণমাধ্যমে কথা বলেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। সাকিবের চিন্তা ভাবনাকে আধুনিক বলে উল্লেখ তিনি জানান তার নিজের চিন্তাভাবনাও অনেকটা একই।

শ্রীরাম বলেন, “সাকিবকে নেতৃত্বভার দেওয়া দারুণ সিদ্ধান্ত। আমি সাকিবকে আগে প্রতিপক্ষ হিসেবে পেয়েছি, এই প্রথম আমি ওকে একই দলে পেলাম। আমার মনে হয় টি-টোয়েন্টি নিয়ে সাকিবের চিন্তা খুবই আধুনিক ও যুগপোযুক্ত। ওর সঙ্গে আমার সব চিন্তা মিলে গেছে।”

তিনি আরও বলেন, “‘আর যে তরুণ দলটি সে পেয়েছে তা এক কথায় অসাধারণ। ওরা সাকিবকে সম্মান করে, ওর কাছ থেকে সব কিছু জানতেও পারে। এটা সাকিবের দারুন একটা গুণ যে ওকে সবাই সম্মান করে সিনিয়র হিসেবে এবং তাকে আবার বন্ধু হিসেবেও পায়।”

বাংলাদেশের টি-টোয়েন্টি পরিসংখ্যান খুব একটা ভালো নয়। তবে সেসবকে এক পাশে রেখে নতুন শুরুর স্বপ্ন দেখালেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। তিনি বলেন, “আমি একদম নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে এসেছি। আমি পুরোনো কিছু আনছি না। আমি নিজের ভাবনা ও নতুন শক্তি নিয়ে কাজ করতে চাই, যা টি-টোয়েন্টিতে কাজে লাগবে।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »