সাকিবের সঙ্গে একমত পোষণ দুর্জয়ের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সর্বশেষ টেস্টের কয়েক সিরিজেই ধারাবাহিকভাবে ব্যর্থ হচ্ছেন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা। যে কারণে ইনিংসের শুরুতেই ধস নামছে বাংলাদেশ শিবিরে। ক্রাইস্টচার্চ, পোর্ট এলিজাবেথ, ডারবান ও মিরপুরের পর টপ অর্ডারদের ব্যর্থতা জুড়ে আছে ওয়েস্ট ইন্ডিজ সফরেও।

কেননা অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে লাঞ্চের আগেই ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এমন অদ্ভুত কারণে ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা। ফলে ম্যাচ শেষে সাকিব আল হাসান জানিয়েছিলেন, অ্যান্টিগার সেই প্রথম সেশনই বাংলাদেশের ম্যাচ শেষ করে দিয়েছে।

এছাড়া ব্যাটারদের ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাংলাদেশের টেস্ট অধিনায়ক জানিয়েছেন, সবারই মানসিক সমস্যার সঙ্গে টেকনিক্যাল সমস্যাও রয়েছে। সাকিবের কথার সঙ্গে সায় দিয়েছেন বোর্ড পরিচালক নাইমুর রহমান দুর্জয়।

মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের এই চেয়ারম্যান বলেন,”সাকিব যেটা বলেছে ঠিকই বলেছে যে টেকনিক্যালি সাউন্ড ব্যাটার নাই। কিছু বিশেষ জায়গা আছে টেস্টে, সেটা স্পিনারদের ক্ষেত্রে বলেন ব্যাটারদের ক্ষেত্রে বলেন। পেস বোলারদের বল সুইং করাতে হবে, স্পিনারদের টার্ন করাতে হবে। ওয়ানডে, টি-টোয়েন্টির মতো গৎবাঁধা প্রক্রিয়ায় যদি বল করে যাই সেটা টেস্টে তেমন ফল দেয় না। হয়তো হোমে আমরা যে ধরণের উইকেটে খেলি…একই বল এখানে যেরকম আচরণ করে আমার সেটা ওয়েট ইন্ডিজ বা দক্ষিণ আফ্রিকার উইকেটে একই রকম আচরণ করবে না।ঐ কন্ডিশনের জন্য আমাকে আলাদা ওয়ার্ক আউট করতে হবে। আলাদা স্ট্রেটেজি নিতে হবে। ব্যাটারদের ক্ষেত্রেও একই। কারণ আমরা বললাম সিম বোলারদের বল সুইং করাতে হবে সেটা কিন্তু প্রতিপক্ষ দলের পেসাররাও করবে যে বল সুইং করাবে, জোরে করার চেষ্টা করবে। সেটাকে ম্যানেজ করতে হলে আমার ব্যাটারের কিন্তু সেই গুণ থাকতে হবে। সুতরাং সবারই এই প্রস্তুতি থাকতে হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »