সাকিবের নেতৃত্বে এবার মুমিনুল নিজেকে ফিরে পাবেঃ সিডন্স

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সম্প্রতি মুমিনুল হক দায়িত্ব ছেড়ে দেয়ার পর বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্বে সাকিব আল হাসান। অভিজ্ঞ এই অলরাউন্ডার অধিনায়কত্বে ফেরায় বেশ রোমাঞ্চিত জেমি সিডন্স। যদিও সাকিব অধিনায়ক হওয়ার ফলে ভালো দুটি দিক খুঁজে পেয়েছেন বাংলাদেশের ব্যাটিং কোচ। যেখানে ব্যাটার মুমিনুলকে ফিরে পাওয়ার আশায় স্বপ্ন বুনছেন সিডন্স।

লম্বা সময় ধরে ব্যাটে রান নেই মুমিনুলের। ব্যাটিংয়ে মনোযোগ দিতেই কদিন আগে নেতৃত্ব ছেড়েছেন বাঁহাতি এই ব্যাটার। তাতে সাকিবের অধীনে চাপমুক্ত হয়ে ব্যাটিংয়ে শতভাগ মনোযোগ দিতে পারবে বলে মনে করেন সিডন্স। সেই সঙ্গে অধিনায়ক সাকিবের প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ান এই কোচ।

মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় সিডন্স বলেন,”এখানে দুটি ইতিবাচক দিক আছে। সাকিব খুব ভালো অধিনায়ক। খেলা নিয়ে ভাবনার জায়গাও সাকিব খুবই ভালো। একই সঙ্গে সাকিব ধারাবাহিক পারফর্মারও। সে অধিনায়ক হিসেবে দারুণ কিছুই করবে। সবাই তাঁকে অনুসরণ করে।আরেকটা ভালো দিক হচ্ছে, মুমিনুল এখন তাঁর ব্যাটিংয়ে মনোযোগী হতে পারবে। সে কিছুদিন ধরে রান পাচ্ছিল না। এখন সে ১০০ ভাগ মনোযোগ ব্যাটিংয়ে দিতে পারবে। তাঁর পারফরম্যান্সটা আমাদের দরকার। আমরা জানি সে ভালো ক্রিকেটার। সেই ক্রিকেটাররা ফিরে আসুক, এটাই চাই। অধিনায়কত্বের চাপ যেহেতু থাকছে না, আশা করি সে স্বাচ্ছন্দ্যে খেলতে পারবে।”

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে সর্বপ্রথম টেস্ট দলের নেতৃত্ব পেয়েছিলেন সাকিব। এরপর ২০১৭ সালেও বাংলাদেশের টেস্ট দলের দায়িত্ব নিয়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। অধিনায়ক সাকিবের ওপর সবার আস্থা রয়েছে বলে জানিয়েছেন সিডন্স।

তিনি বলেন,”সাকিব আগেও অধিনায়কত্ব করেছে। তাঁর ওপর দলের সবার আস্থা আছে। বলছি না মুমিনুলের সেটা ছিল না। তবে ক্রিকেটাররা সাকিব যা করে সেটাই অনুকরণ করে। তাঁর ফেরাটা তাই দারুণ খবর। আর মুমিনুল এখন তাঁর নিজের খেলাটা খেলতে পারবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »