সাংবাদিকদের প্রশ্নে কড়া জবাব তাইজুলের!

সাকিব শাওন »

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট স্কোয়ার্ডের নিয়মিত সদস্য তাইজুল ইসলাম। দেশের মাটিতে খেলা হলেই তাঁর দিকেই যেনো নজর থাকে বেশি। আশা-ভরসাও তাই একটু অন্যরকম থাকে এই স্পিনারের প্রতি। আস্থা কিংবা চাওয়া পাওয়ার প্রতিদান ও দিয়েছেন অনেকবার। তাইতো এই তাইজুলের জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত রেকর্ড।

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ টি টেস্ট খেলেছেন এই বোলার নিয়েছেন ৩৫ উইকেট। ম্যাচ প্রতি উইকেট নিয়েছেন ৭ টি করে। অন্যান্য স্পিনারও ভুগিয়েছেন জিম্বাবুয়ে দলকে তবে তাইজুলের কাছে যেনো কোনো নাকালই খুঁজে পান না সফরকারীরা।

গণমাধ্যমের মুখোমুখি তাইতো বলা হয়েছিলো তাইজুলের পছন্দের দল জিম্বাবুয়ে, প্রিয় প্রতিপক্ষকে সামনে পেয়ে অনুভূতি কেমন। প্রশ্নটা তাইজুলের একটুও ভালো লাগে নি।

তিনি সরাসরি বলেন, ‘আমি শুধু জিম্বাবুয়ের সাথে উইকেট পেয়েছি এমন ত না। আরোও অনেক দলের সাথে খেলেও উইকেট পেয়েছি। দল কোন ব্যাপার না মূলত উইকেট পেতে হলে অবশ্যই ভালো জায়গাই বল করতে হয়, তা না হলে ভালো করা সম্ভব না। আর জিম্বাবুয়ে দল খুব যে খারাপ সেট তো আর না।’

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে উইকেট পেসারদের জন্য হবে এমনটাই আভাস পাওয়া গিয়েছে, সেক্ষেত্রে তাইজুলের পরিকল্পনা হলো উইকেট যেমনি হোক ঠিক জায়গাই বলা করা। তবে দ্বিতীয় ইনিংসে স্পিনারদের চ্যালেঞ্জ টা বেশি থাকবে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »