শ্রীলঙ্কায় না হলে এশিয়া কাপ হবে বাংলাদেশেঃ পাপন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

এশিয়া কাপে এবারের আসর শ্রীলঙ্কা আয়োজন করতে না পারলে বাংলাদেশই আয়োজনের দায়িত্ব পাবে, জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তবে এ নিয়ে অধিক আলোচনা না করার আহ্বান জানিয়েছেন তিনি।

আর্থিক সংকটের সমস্যায় জর্জরিত দ্বীপদেশ শ্রীলঙ্কার অবস্থা গত কিছু দিন ধরে টালমাটাল। এমন পরিস্থিতিতে এশিয়া কাপের মত মেগা আসর আয়োজন করা দেশটির ক্রিকেট বোর্ডের জন্য বিশাল ব্যাপার। এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে তাই খুঁজতে হতে পারে বিকল্প ভেন্যু।

সেই বিকল্প ভেন্যুর তালিকায় সংগত কারণে শুধু বাংলাদেশের নামই আছে। ভারত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে কোনো বহুজাতিক আসর আয়োজনে অনিচ্ছুক। পাকিস্তান পরের এশিয়া কাপের আয়োজক। আরব আমিরাতে এখন অসহনীয় গরম। খোলা থাকছে শুধু বাংলাদেশের দরজাই।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে এশিয়া কাপের আয়োজন সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন,”এটা শ্রীলঙ্কায় হওয়ার কথা। ওদের দেশের অবস্থা খারাপ, তার মানে বোর্ডও ভালো অবস্থায় নেই। এই সময়ে এসব একটা প্রশ্ন হল? সময় বলে দেবে। ২৪ তারিখ আমার ভারতে যাওয়ার কথা, আইসিসি চেয়ারম্যানের সাথেই। কলকাতায় দুটো প্লে-অফ ম্যাচ আছে, ২৯ তারিখ ফাইনাল। এটাতে অনেকেই যাচ্ছে। এই সময়ে এটা নিয়ে কথা বলা ঠিক হবে না।”

তবে পাপনের আশ্বাস, শ্রীলঙ্কা আয়োজন করতে না পারলে বাংলাদেশই পাবে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব।

তিনি বলেন,”যদি ভেন্যু পরিবর্তন হয়, অবশ্যই ভেন্যু হিসেবে প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ। যদি বিকল্প কোনো ভেন্যু হয় এটা বাংলাদেশই হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »