শ্রীলঙ্কার ২০ উইকেট তুলে নিতে আশাবাদী মুমিনুল

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টেস্ট সিরিজে হতাশাজনক ভাবে হেরেছিল টাইগাররা। তবুও দুই টেস্টে বাংলাদেশের বোলাররা ৩৬ উইকেট তুলে নিয়েছিলেন। লঙ্কানদের বিপক্ষে সেই সিরিজকেই অনুপ্রেরণা হিসেবে নিচ্ছে মুমিনুল হকের দল।

আজ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন, তারা শ্রীলঙ্কার ২০ উইকেট তুলে নিতে আত্মবিশ্বাসী। এই ম্যাচে সাকিব আল হাসান খেলবেন প্রায় নিশ্চিত। এমন অবস্থায় পাঁচটি বোলিং অপশন নিয়েই মাঠে নামতে চায় বাংলাদেশ। এমনটাই ইঙ্গিত দিয়েছেন টাইগার অধিনায়ক।

এ প্রসঙ্গে মুমিনুল বলেন,”আমি আজ সকালে বোলারদের বলেছি আমরা দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে ৩৬ উইকেট নিয়েছি। আমার মনে হয় না এর আগে কোনো সিরিজে বাংলাদেশ এমনটা করতে পেরেছে। আমরা আত্মবিশ্বাসী যে ২০ উইকেট তুলে নিতে পারবো (শ্রীলঙ্কার)। আমাদের পাঁচটি বোলিং বিকল্প থাকা দরকার।”

চট্টগ্রামের উইকেটে দিনের প্রথম ঘণ্টায় বোলাররা পার্থক্য গড়ে দিতে পারেন বলেও মনে করেন মুমিনুল। যদিও বাকি সময়টা পেসারদের জন্য কঠিন হয়ে যাবে বলেও মনে হচ্ছে তার। তাই একাদশ কেমন হবে সেই সিদ্ধান্ত ম্যাচের দিন সকালেই নিতে চায় বাংলাদেশ দল।

মুমিনুল বলেন,”সাকিব ভাই যখন খেলে না তখন এই নির্দিষ্ট জায়গায় আমরা পিছিয়ে থাকি। সে এমন একজন যে দিনে ১২-১৩ ওভার বল করে দেয়, যা খুবই গুরুত্বপূর্ণ। আমরা জানি দিনের প্রথম এক-দুই ঘন্টা এখানে বোলারদের জন্য কিছু থাকতে পারে। কিন্তু এরপরই এটা পেস বোলারদের জন্য খুব কঠিন হয়ে পড়বে। আমাদের সব কিছুই আমলে নিতে হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »