শেষ দু’বলের বাজিমাতে গুজরাটের রোমাঞ্চকর জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ম্যাচের শেষ দুই বলে টানা দু’টি ছয় মেরে গুজরাট টাইটানসকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন ভারতীয় অলরাউন্ডার রাহুল তেওয়াতিয়া। এর মধ্য দিয়ে এবারের প্রতিযোগীতায় তিন ম্যাচ খেলে তিনটিতে জয় তুলে নিয়েছে গুজরাট। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে তারা।

এর আগে শুক্রবার মুম্বাইয়ের ব্রাব্রোন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পাঞ্জাব নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান করে।

জবাবে ৪ উইকেট হারিয়ে ১৯০ করে জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট।
এদিন ৫৯ বলে ১১ চার ও ১ ছয়ে পাঞ্জাব কিংসের বিপক্ষে গুজরাটের জয়ের ভিত গড়ে দেন ওপেনার শুবমান গিল। ম্যাচসেরার পুরস্কারও পান তিনি। গুজরাটের শেষ ওভারে জয়ের জন্য ১৯ রান দরকার ছিল।

আর শেষ দুই বলে দরকার ১২ রান। আর দুটি বলেই ছয় হাঁকিয়ে রোমাঞ্চকর জয় এনে দেন ভারতীয় অলরাউন্ডার রাহুল তেওয়াতিয়া।
১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গুজরাটের হয়ে হাল ধরেন গিল। এই ওপেনার ১৯তম ওভার অবধি ব্যাট করে যান।

তবে ৫৯ বলে ৯৬ রানে আউট হলে সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। তিনি একটি ছক্কা ও ১১টি চার হাঁকান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন সাই সুধাস্রান। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ২৭ রান। আর তেওয়াটিয়া ৩ বলে ১৩ করা দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।
পাঞ্জাব বোলার কাগিসো রাবাদা ২টি উইকেট পান। একটি উইকেট দখল করেন রাহুল চাহার। টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ২৭ বলে ৬৪ রান করেন লিয়াম লিভিংস্টোন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মেরেছেন। এছাড়া ৩৫ রান করেন ওপেনার শিখর ধাওয়ান।

গুজরাট বোলারদের মধ্যে রশিদ খান ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট নেন। দুটি উইকেট পান দর্শন নলকান্দে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »