শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানো হয়: পাপন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডেতে ইতিহাস গড়ে জিতেছিল বাংলাদেশ। এরপরই টেস্ট সিরিজে মাঠে নেমেছিল ফুরফুরে মেজাজে। রঙিন জার্সিতে সিরিজ জয় করলেও প্রথম টেস্টের শেষ ইনিংসে ছিল পুরো উল্টো চিত্র। ডারবান টেস্টে ভয়াবহ ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়ে ২২০ রানে পরাজিত হয় মুমিনুল হকের দল।

প্রথম টেস্টে হারের পর সবার আগে আলোচনায় চলে আসে টসের সিদ্ধান্ত। যেখানে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দলপতি মুমিনুল। কিন্তু টেস্ট হারের পর জানা গেল, অধিনায়ককে বলা হয়েছিল ব্যাটিং নিতে। ভেতরের খবর বলছে, কয়েকজন সিনিয়র ক্রিকেটারের আপত্তির কারণে টস জিতে বোলিং নিয়েছিলেন মুমিনুল। ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। যা তার কাছে ভালো লাগেনি।

নাজমুল হাসান বলেন,”আমার মনে হয় যেকোনো খারাপ পারফরম্যান্সের পর আমরা শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানোর চেষ্টা করি। সব ক্রিকেটাররা কি তার কথা শোনে? আমি জানতে চাই, ক্রিকেটাররা কি সত্যিই শোনে তারা (কোচরা) কী বলতে চায়?”

শুধু তাই নয়, যেকোনো ব্যর্থতার পর হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাঁধে সব দায়ভার চাপিয়ে দেওয়া হয়। আর এটা মোটেও পছন্দ না নাজমুল হাসানের। বাংলাদেশ দল দেশে ফিরলে সব সমস্যা সমাধানের কথা বলেছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান বলেন,”যেসব ক্রিকেটাররা ডোমিঙ্গোর কথা শোনে তারা ঠিকই উন্নতি করছে। আমি লিখে দিতে পারি, যদি ১৫ জন ক্রিকেটারকে ডাকি, অন্তত ১১ জন বলবে ডোমিঙ্গো দুর্দান্ত কোচ। দুই-তিনজন হয়তো আছে, যারা ভিন্ন কথা বলবে এবং তারাই কোচের কথা শোনে না।”

সবার সঙ্গে বসে এ বিষয় সমাধানের চেষ্টা করার কথা জানিয়ে বিসিবি সভাপতি বলেন,”যারা কোচের কথা শোনে না, তাদেরকে জিজ্ঞেস করে লাভ কী? আমাকে তাদের কথা শুনতে হবে যারা কোচের সঙ্গে কাজ করছে। যখন তারা ফিরবে তখন কোচের সামনে সবার সঙ্গে বসে সবকিছু সমাধান করব।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »