শাস্তি পেলেন আসিফ-ফরিদ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপের ম্যাচ চলাকালে মাঠের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেেন পাকিস্তানের ব্যাটার আসিফ আলি ও আফগানিস্তানের পেসার ফরিদ আহমাদ। সেই কাণ্ডে এবার দু’জনকেই শাস্তি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দুই জনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আর্থিক জরিমানার পাশাপাশি তাদের নামের পাশে যোগ করা হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে আইসিসি।

সুপার ফোরের ম্যাচটিতে মাঠে উত্তেজনা সৃষ্টি হয় ১৯তম ওভারে। ১২৯ রান তাড়ায় শেষ ৯ বলে ১৮ রান দরকার পাকিস্তানের। তখন ফরিদকে ছক্কা মেরে সমীকরণ সহজ করে দেন আসিফ। অবশ্য পরের বলেই আসিফকে আউট করে কিছু একটা বলেন এই পেসারের।

ফরিদের সেই কথায় মেজাজ বিগড়ে যায় আসিফ আলীর। প্যাভিলিয়নমুখী আসিফ তখন ঘুরে দাঁড়িয়ে ব্যাট উঁচিয়ে ফরিদের দিকে এগিয়ে যান। ঝামেলা খুব বেশি দূর গড়ায়নি আম্পায়ার ও আফগানিস্তানের অন্য খেলোয়াড়রা এসে হস্তক্ষেপ করায়।

এই ঘটনার পর চারদিকেই ব্যাপক প্রতিক্রিয়া দেখা যায়। ব্যাপারটি নিয়ে ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন দুই আম্পায়ার। তার ভিত্তিতে দু’জনকে শাস্তি দিয়েছে আইসিসি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »