লিটনের আওয়াজ না পাওয়ার, ব্যাখ্যা দিলেন ম্যাকডারমট

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

লাল বলের ক্রিকেটে ব্যাট হাতে ফর্মের তুঙ্গে রয়েছেন লিটন দাস। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজেও সামর্থ্যের প্রমাণ রেখেছেন তিনি। সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে রাঙিয়েছেন তিনি। তবে সেরা উইকেটরক্ষক হিসেবে নিজেকে প্রমাণ দিতে পারছেন না তিনি।

শ্রীলঙ্কা সিরিজে বেশ কয়েকবার ক্যাচ হলেও তখন লিটনের কোনো প্রতিক্রিয়া পায়নি বাংলাদেশ। এমনকি লেগ বিফোর উইকেটের ক্ষেত্রেও তার পরামর্শ পায়নি দল। ফলে লিটনের কিপিং নিয়ে দর্শক মহলে সমালোচনা হয়েছে। অবশ্য এ নিয়ে চিন্তার কিছু দেখছেন না বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট।

তার মতে পেস বোলাররা যখন বলে করেন উইকেটরক্ষক স্টাম্প থেকে অনেক দূরে দাঁড়ান। সেখান থেকে বল ব্যাটে লাগার শব্দ শোনা না যাওয়াটা বেশ স্বাভাবিক। তাই এসব সিদ্ধান্তের কারণে লিটনকে কাঠগড়ায় দাঁড় করাতে নারাজ তিনি।

এ প্রসঙ্গে ডারমট বলেন,”শুধু লিটন না, আমার মনে হয় আম্পায়াররাও অনেক সময় এসব মৃদু শব্দ (নিক) শুনতে পায় না। এখানে খুবই সূক্ষ্ম বিষয় থাকে এবং এটি খুবই কঠিন আসলে। অনেক দর্শক থাকে, ম্যাচের মধ্যে অনেক কিছু চলতে থাকে। এছাড়া তার তো স্ট্যাম্প থেকে অনেক দূরে দাঁড়াতে হয়। কখনও কখনও সে এসব মৃদু শব্দের (নিক) ক্ষেত্রে আম্পায়ার বা বোলারের চেয়ে বেশি দূরে থাকে।”

লিটনের উইকেটকিপিংয়ের প্রশংসা করে ডারমট বলেছেন,”আমার মনে হয় না লিটন খুব বেশি মিস করেছে। আমার মতে, এটা মাঝেমধ্যে কো ইন্সিডেন্স, মাঝেমধ্যে স্ট্যাম্প মাইকও ঠিকঠাক ধরতে পারে না এগুলো। আমাদের কাছে যা আছে তা নিয়েই কাজ করে যাচ্ছি। আমার মতে লিটন উইকেটের পেছনে অসাধারণ কাজ করে যাচ্ছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »