লম্বা সময় খেলতে সাকিবকে ফিটনেসে মনোযোগ দিতে বলছেন হেরাথ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

করোনো নেগেটিভ হওয়ার পরই চট্টগ্রাম টেস্ট খেলতে নামার আগেও প্রশ্ন ছিল সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে। যদিও সবকিছু তুড়ি মেরে শ্রীলঙ্কার বিপক্ষে পুরো সিরিজ খেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। বল হাতে অবদানও রেখেছেন তিনি। ঢাকা টেস্টের চতুর্থ ফিটনেসের প্রশ্নে সাকিব জানিয়েছিলেন, চান্স নিয়েই সফল হয়েছেন।

চলতি সিরিজে সাফল্য পেলেও আরও ৫-৬ বছর ক্রিকেটে খেলতে চাইলে সাকিবকে ফিটনেসে মনোযোগ বাড়াতে বলছেন রঙ্গনা হেরাথ। বাংলাদেশের স্পিন বোলিং কোচ মনে করেন, ফিটনেসের উন্নতি করতে পারলে ক্যারিয়ারে আরও খানিকটা সামনের দিকে যেতে পারবেন সাকিব।

ঢাকা টেস্টে ৪১.১ ওভার বোলিং করা সাকিবের শিকার ৫ উইকেট। এমন পারফর্ম করা সাকিবকে নিয়ে হেরাথ জানিয়েছেন, সে সবসময় সামর্থ্য অনুযায়ী পারফর্ম করে।

মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় হেরাথ বলেন,”আমার মনে হয় সে অনেক অভিজ্ঞ খেলোয়াড়। সে সব সময় সামর্থ্য অনুযায়ী খেলে। যে কারণে তার ফিটনেস নিয়ে ভাবা উচিত। আমি নিশ্চিত সে যদি নিজের ফিটনেস লেভেল ওপরে রাখে সে অনেক দূর যেতে পারবে।”

স্পিন বোলিং অলরাউন্ডার হলেও ঢাকা টেস্টে মোসাদ্দেক খেলেছেন ব্যাটিং অলরাউন্ডার হিসেবে। যদিও প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া মোসাদ্দেক দ্বিতীয় ইনিংসে ফিরেছেন ৯ রানে। বল হাতেও ছিলেন ব্যর্থ। প্রত্যাশা পূরণ করতে না পারলেও হেরাথ মানছেন যে ক্রিকেটে এমনটা হতেই পারে।

হেরাথ বলেন,”সে আসলে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে খেলেছে। যে কিছু ওভার বল করতে পারে। আমরা যতটা প্রত্যাশা করেছিলাম সেটা সে পূরণ করতে পারেনি। আসলে এটা সবার সঙ্গেই হতে পারে। আপনি ভালো বল করলেন কিন্তু উইকেটশূন্য থেকে ফিরলেন। এটা ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »