রোহিদের ইঞ্জুরিতে জাতীয় দলে মায়াঙ্ক-গিল

ইমতিয়াজ চৌধুরী »

মাঠের সময়টা দুর্দান্ত যাচ্ছে ভারতীয় ক্রিকেটের। কিন্তু ভাল এই সময়টায় বার বার দলের জন্য ধাক্কা হয়ে আসছে অভিশপ্ত ইঞ্জুরি। একের পর এক দুঃসংবাদ নড়বড়ে করে তুলছে ভারতীয় শিবির। ইঞ্জুরি যেন ঘিরে ফেলেছে কোহলির দলকে। হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, শেখর ধাওয়ানের পর এবার চোটে ছিটকে গেলেন রোহিত শর্মাও।

রবিবার সিরিজের শেষ টি-টোয়েন্টিতে পায়ের পেশিতে চোট পান রোহিত। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে এবং টেস্ট সিরিজে এই ওপেনারের না থাকার বিষয়টি জানায় ভারতীয় টিম কর্তৃপক্ষ।

বোর্ডের এক কর্তা গণমাধ্যমকে জানান, ‘’রোহিত নিউজ়িল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছে। ওর চোটের অবস্থা খুব একটা ভাল লাগছে না। রোহিতের চোট পরীক্ষা করে দেখছে ফিজিও। তবে নিউজ়িল্যান্ড সফরে আর রোহিতকে পাওয়া যাবে না।’ রবিবার ৬০ রান করার পথে পায়ের পেশিতে চোট পান রোহিত। পরে মাঠ ছাড়তে হয় তাকে।

রোহিতের অনুপস্থতিতে ওয়ানডে দলে থাকছে মায়াঙ্ক আগারওয়াল। এর ফলে প্রথম একাদশের নিয়মিত দুই ওপেনার রোহিত-ধাওয়ানকে ছাড়াই নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামবে ভারত। তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে বুধবার। তবে মূলত তৃতীয় ওপেনার হিসেবেই থাকবেন মায়াঙ্ক আগারওয়াল। রাহুলের সঙ্গে ইনিংস ওপেন করবেন পৃথ্বী শো।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দল এখনও জানানো হয়নি। তবে মুম্বইয়ে এ দিন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, শুভমন গিলকেই রোহিতের বদলে টেস্ট দলে নেওয়া হবে। টেস্টে শুরুর একাদশে মায়াঙ্কের সঙ্গে ওপেন করতে পারেন পৃথ্বী।

নিউজ়িল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করা শুভমনকে টেস্ট দলে নেওয়াটা অবশ্য প্রত্যাশিতই ছিল। ঘরের মাঠে শেষ দুইটি টেস্ট সিরিজে রোহিত এবং মায়াঙ্কের পরে তৃতীয় ওপেনার হিসেবে পছন্দের তালিকায় ছিলেন গিলই। চলমান নিউজিল্যান্ড সফরে ‘এ’ দলের বিপক্ষে বিরুদ্ধে প্রথম ইনিংসে ৮৩ এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২০৪ রান করে জাতীয় দলে ঠাই করে নেয় কলকাতা নািট রাইডার্সের এই ব্যাটসম্যান।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »