রোহিতের পর কার্তিকের ঝড়ো ইনিংসে ভারতের সহজ জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

প্রথম টি-টোয়েন্টিতে দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৬৮ রানে হারিয়েছে রোহিত শর্মার দল।

রোহিত শর্মার ফিফটির পরও দেড়শর আশেপাশেই থেমে যেতে বসেছিল ভারতের সংগ্রহ। শেষের খুনে ব‍্যাটিংয়ে রান দুইশর কাছে নিয়ে যান দিনেশ কার্তিক। পরে বোলারদের মিলিত অবদানে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করে ভারত।

ত্রিনিদাদে শুক্রবার ৬৮ রানে জিতে পাঁচ ম‍্যাচের সিরিজে এগিয়ে গেছে সফরকারীরা। ১৯১ রানের লক্ষ‍্য দিয়ে ক‍্যারিবিয়ানদের তারা থামিয়ে দিয়েছে ১২২ রানে।

টস হেরে ব‍্যাট করতে নেমে সূর্যকুমার যাদবের সঙ্গে উদ্বোধনী জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত। ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা ভারত অধিনায়ককে ছাপিয়ে শুরুতে অবশ‍্য বেশি উজ্জ্বল ছিলেন সূর্যকুমারই। নিয়মিতদের অনুপস্থিতিতে ওপেনিংয়ে নেমে তিনি ১৬ বলে খেলেন ২৪ রানের ক‍্যামিও ইনিংস।

রানের খাতা খুলতে পারেননি শ্রেয়াশ আইয়ার। দুই বিস্ফোরক ব‍্যাটসম‍্যান রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়া ফেরেন দ্রুত। এর মধ‍্যেই দলকে নিজের মতো করে এগিয়ে নিতে থাকেন রোহিত। খেলেন দারুণ কিছু শট।

৩৫ বলে পঞ্চাশ ছুঁয়ে বেশিদূর যেতে পারেননি এই ওপেনার। জেসন হোল্ডারের বলে ধরা পড়েন শিমরন হেটমায়ারের হাতে। ৪৪ বলে খেলা রোহিতের ৬৪ রানের ইনিংস গড়া ৭ চার ও ২ ছক্কায়

ষোড়শ ওভার শেষে ভারতের রান ছিল ৬ উইকেটে ১৩৮। সেখান থেকে দলকে ১৯০ পর্যন্ত নিয়ে যান কার্তিক। ১৯ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এই কিপার-ব‍্যাটসম‍্যান খেলেন ৪১ রানের খুনে ইনিংস। তার সঙ্গে ৫২ রানের জুটিতে রবিচন্দ্রন অশ্বিনের অবদান ১০ বলে ১৩।

রান তাড়ায় কাইল মেয়ার্স ঝড়ো শুরু করলেও বড় করতে পারেননি ইনিংস। তিনে নেমে শূন‍্য রানেই ফেরেন হোল্ডার। পরের কোনো ব‍্যাটসম‍্যানও টানতে পারেননি দলকে। ক্রিজে যাওয়া ১০ ব‍্যাটসম‍্যানের সাতজনই যান দুই অঙ্কে। তবে তাদের কেউ ছাড়াতে পারেননি ২০।

সর্বোচ্চ ২০ রান আসে শামার ব্রুকসের ব‍্যাট থেকে। নিকোলাস পুরান, রভম‍্যান পাওয়েল ও লম্বা সময় পর দলে ফেরা হেটমায়ার ফেরেন হতাশা বাড়িয়ে। শেষের দিকে লোয়ার অর্ডার ব‍্যাটসম‍্যানরা কমান পরাজয়ের ব‍্যবধান।

ভারতের কোনো বোলার ওভার প্রতি সাড়ে ছয়ের বেশি রান দেননি। ২৪ রানে ২ উইকেট নেন পেসার আর্শদিপ সিং। ২৬ রানে দুটি করে উইকেট নেন অশ্বিন ও রবি বিষ্ণই।

আগামী সোমবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »