রুট আমার রেকর্ডকেও ছাড়িয়ে যাবে: কুক

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সর্বশেষ লর্ডস টেস্টে দারুণ এক সেঞ্চুরি করে ইংল্যান্ডের জয়ের নায়ক বনে গেলেন জো রুট। কিউইদের বিপক্ষে করা সেঞ্চুরির মধ্যে দিয়ে টেস্ট ইতিহাসের ১৪তম ক্রিকেটার হিসেবে ১০ হাজার রানের মাইলফল স্পর্শ করেছেন সাবেক এই ইংলিশ অধিনায়ক।

এক রানে পৌছানোর সময় তিনি পেছনে ফেলেছেন সাবেক সতীর্থ অ্যালিস্টার কুককে। ১০ হাজারি ক্লাবে রুটই সবচেয়ে দ্রুততম। সম্প্রতি এক সাক্ষাৎকারে কুক জানিয়েছেন, তার দেখা সবচেয়ে পরিপূর্ণ ব্যাটার রুট।

তিনি বলেন,”তার (রুট) ব্যাটিং দেখা দারুণ আনন্দের। আমার দেখা ইংল্যান্ডের সবচেয়ে পরিপূর্ণ ব্যাটার সে। সবচেয়ে বেশি অবিশ্বাস্য ইনিংস খেলতে পারতেন কেভিন পিটারসেন। কিন্তু তিন ফরম্যাটে সবচেয়ে পরিপূর্ণ ব্যাটার রুট।”

একসময় ভাবা হচ্ছিল শচিন টেন্ডুলকারের ১৫ হাজার ৯২১ রানের রেকর্ডও ভেঙে ফেলবেন কুক। তবে মাত্র ৩৩ বছর বয়সে ক্রিকেটকে হুট করেই বিদায় বলে দেন তিনি। যদিও কুক জানিয়েছেন, রুটকে প্রথম দেখেই মনে হয়েছিল তার মধ্যে বড় ক্রিকেটার হওয়ার সামর্থ্য রয়েছে। তাই কুকের বিশ্বাস তার সর্বোচ্চ রানের রেকর্ডকেও ছাড়িয়ে যেতে পারবেন রুট।

সেই সময়ের স্মৃতিচারণ করে কুক বলেছেন,”সে স্পিনে খুব ভালো ছিল যে কারোর চেয়ে। সে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য তৈরি ছিল। আমি জানতাম সে এই চাপ সামলাতে পারবে। ইনজুরি যদি বাধা না হয় তবে সে আমার রেকর্ড ছাড়িয়ে যাবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »