রাজনীতির লাল গালিচায় মাশরাফির ১বছর :

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

রাজনীতির পথে বাংলার এক বাঘের শুরুটা গত বছরে। শত ঝড়-ঝঞ্ঝা পেরিয়ে রাজনীতিতে মাশরাফির আগমন। নড়াইলবাসীর প্রাণের স্পন্দন কৌশিক। নিজের উদার মনোভাব আর মাতৃভূমিপ্রীতির জন্য নড়াইলবাসীর কাছে যিনি প্রাণ ভোমরা। গতবছর সেই মাতৃভূমির টানেই এলেন রাজনীতির পথে। নড়াইল বাসীর প্রিয় কৌশিকের রাজনীতিতে আসার খবর শুনে নড়াইলবাসী তখন উচ্ছ্বসিত। মাশরাফি ও বেশ রোমাঞ্চিত ছিলেন বটে৷

মাশরাফি মাশরাফি স্লোগ্লানে মুখর ছিলো নমিনেশনের দিনগুলো। যখন শুরুতে একটু একটু আভাস পাওয়া যাচ্ছিলো তখন থেকেই সবার উৎকন্ঠা কৌশিক সত্যি আমাদের প্রতিনিধি হিসেবে আসবেতো? সবার উৎকন্ঠা দূর করলেন নায়ক নিজেই। যে হাতে দেশের জন্য ২২গজের পিচে লড়েছেন, আজ সেই হাতে নিজ জন্মস্থানের মানুষের দাবী পূরণের দায়িত্ব। নড়াইল বাসীর আস্থার সেই হাত। কিছুদিন আগেই পদার্পণ করলেন ক্যারিয়ারের ১৯তম বছরে। হয়ত এবার দ্রুত ব্যাট/প্যাড ও তুলে রাখবেন। কিন্তু আরেক গুরু দায়িত্ব যে আছে, মাতৃভূমির সকলের আস্থার প্রতীক কৌশিককেই যে সবাই চাইছিলো তাদের জনপ্রতিনিধিরূপে। তারই সূত্র ধরে গতবছর রাজনীতির গালিচায় হাঁটা শুরু।

সেদিনকার সেই স্মৃতিচারণে ফেসবুকে লিখেছেন মাশরাফির শুভাকাঙ্ক্ষী সৌমেন বসু। স্মৃতিচারণ করেছেন সেদিনকার সেই রোমাঞ্চকর মুহূর্তটিকে। কেমন কেটেছিলো সেই দিনটি যেদিন মাশরাফি,মাশরাফি স্লোগানে পরিবেশ মুখরিত ছিলো। সৌমেন ভাইয়ের কাছেই শুনুন :১২ নভেম্বর ২০১৮

গণভবনে সকাল বেলায় হাজির বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। দেশবাসী আর সকল মিডিয়ার নজর তখন জাতীয় নির্বাচনকে ঘিরে,গুঞ্জন ছিল রাজনীতির মাঠে আসতে পারেন নড়াইল এক্সপ্রেস। এই গুঞ্জন যেন সত্যি হয়,তার জন্য সবচেয়ে বেশি দোয়া ও প্রার্থনা করছিল নড়াইল জেলার আপামর জনতা।

নির্ঘুম রাত কাটিয়ে সেদিন মাশরাফী বিন মোর্ত্তজা প্রথমে গণভবনে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দোয়া নিলেন। তারপর সরাসরি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়,ধানমন্ডির ৩/এ তে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এমপি’র কাছ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী হওয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। জনাব ওবায়দুল কাদের এমপি মহোদয় ১১ নভেম্বর ২০১৮ তারিখে মাশরাফী মোর্ত্তজাকে ফোন করে আমন্ত্রণ জানান মনোনয়নপত্র সংগ্রহের এবং ওইদিন তিনি পার্টি অফিসে অপেক্ষা করছিলেন প্রিয় তারকা মাশরাফীর জন্য এবং একমাত্র আমাদের প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজাকেই তিনি নিজ হাতে মনোনয়ন ফরম তুলে দেন।

সেদিন গণভবনে মাননীয় নেত্রীর সাথে দেখা করার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সদস্য এস এম কামাল হোসেন ভাই,মাননীয় প্রধানমন্ত্রীর তৎকালীন একান্ত সহকারি সচিব সাইফুজ্জামান শিখর ভাই,মাননীয় প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন ভাই। আর ৩/এ তে উপস্থিত থেকে আমাদের নিয়মিত খোঁজখবর রেখে সার্বিক সহযোগিতা করেছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল দাদা,সাবেক ছাত্রনেতা নাসিম আল মোমিন রুপক ভাই,জয়দেব নন্দী দাদা, জামিনুর ভাই সহ অনেকেই,যারা সেদিনের অনেক জানা-অজানা ঘটনার সাক্ষী হয়ে আছেন। মনোনয়ন ফরম নেওয়ার সময় সাবেক ছাত্রনেতা মামুনের পাঞ্জাবী ছেঁড়ার ঘটনাও আজ মনে পড়ছে। সেদিনের আরো অনেক কথাই মনে পড়ছে যার অনেক কিছুই লেখা হলো না। থাক সেসব,স্মৃতিপটে চিরভাস্বর হয়ে!

মাশরাফী বিন মোর্ত্তজার মনোনয়ন ফরম নেওয়ায় আশায় বুক বেধে থাকা নড়াইলের আপামর জনতা সেদিন আনন্দের জোয়ারে ভেসে উঠেছিল। তার মতো সত্যিকারের একজন দেশপ্রেমিক,নির্লোভ,পরোপকারী মানুষকে নিজেদের সংসদ সদস্য হিসেবে পেতে যাচ্ছে জেনে নড়াইলের মানুষের যে কত আনন্দ,কত খুশি তা বলে বোঝানো যাবে না! সেদিন গণজোয়ার এসেছিল ঢাকার রাজপথে কারণ একটাই, তা হলো-ক্রিকেট মাঠের নেতা আসছেন রাজনীতির মাঠে।

লক্ষ-কোটি ভক্ত,সমর্থক,শুভানুধ্যায়ীদের ভালবাসায় সিক্ত হয়ে নড়াইলবাসীর স্বপ্ন পূরণের জন্য রাজনীতির মাঠে নাম লিখিয়ে সেই থেকে তার সাহসী পথচলা শুরু হলো। ছোটবেলা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ ভক্ত,মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাশীল,জননেত্রী শেখ হাসিনার স্নেহধন্য,বাংলার কোটি কোটি মানুষের আবেগ-ভালবাসার প্রিয় মাশরাফী বিন মোর্ত্তজা নৌকার মাঝি হিসেবে হাল ধরলেন চিত্রা-নবগঙ্গা-মধুমতী বিধৌত,আওয়ামী লীগের উর্বরভূমি নড়াইল-২ আসনের।

একটি কথা না বললেই নয়,রাজনীতিতে আসার জন্য ব্যক্তিগতভাবে অনেক ত্যাগ শিকার করতে হয়েছে আমাদের মাশরাফী বিন মোর্ত্তজাকে,কিন্তু তার এই ত্যাগ একমাত্র নড়াইল জেলার মানুষের কথা ভেবে, তাদের মুখের দিকে তাকিয়ে। শুধু
এটুকুই বলবো,সবসময় ভাল থাকুক আমাদের মাশরাফী,তাহলে আমরা নড়াইলবাসীও ভাল থাকবো।

অবহেলিত নড়াইল জনপদের কাণ্ডারি প্রিয় মাশরাফী বিন মোর্ত্তজার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে রাজনীতির মাঠে পদার্পণের শুভ সূচনার বর্ষপূর্তিতে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »