রাওয়ালপিন্ডি টেস্টের ম্যাচ অফিসিয়াল থাকছেন যারা

কে এম আবু হুরায়রা »

রাওয়ালপিন্ডি টেস্টের উদ্দেশ্য ইতিমধ্যেই পাকিস্তান পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল একদিন প্রাকটিস শেষে যাবেন পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভীর আমন্ত্রণে তার বাস ভবনে। আগামী ৭’ই ফেব্রুয়ারী টেস্ট খেলতে মাঠে নামবেন টাইগাররা।

এই ম্যাচেটি সফল করতে বেশ ঢেলে সাজিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২৩ টি ক্যামেরার মধ্যে থাকবে সুপার স্লো স্পিন ভিশন এবং আল্ট্রা হাই-স্পিড ক্যামেরার মত অত্যাধুনিক প্রযুক্তি।

ইতিমধ্যে এই টেস্টের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষনা করেছেন আইসিসি। এই ম্যাচের রেফারি হিসেবে থাকবেন রিচি রিচার্ডসন। এর আগে পাকিস্থানে খেলার এবং ম্যাচ রেফারি হিসেবে কাজ করার সুযোগ হয়েছে সাবেক এই ক্যারিবিয়ান অধিনায়কের।

এ ছাড়াও মাঠের আম্পায়ারিংয়ের দ্বায়িত্বে থাকবেন নাইজেল লং ক্রিস গ্যাফানে। নাইজেল লং এর আগে ৬ বার পাকিস্থানে আম্পায়ারের দ্বায়িত্ব পালন করলেও এবারই প্রথম পাকিস্তানে গিয়েছেন ক্রিস গ্যাফানে। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন মারাইস এরাসমাস। চতুর্থ আম্পায়ার থাকবেন পাকিস্তানের শোয়েব রাজা।

টিভি আম্পায়ারকে সহযোগিতা করতে এই ম্যাচে থাকবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) এবং হক-আই বল ট্রাকিং সিস্টেম, আল্ট্রা মোশন এবং স্টাম্প ক্যামেরা।

এই ম্যাচের ধারাভাষ্য কক্ষে থাকবেন দুজন বাংলাদেশী। আতাহার আলী খান এবং শামীম চৌধুরী। এছাড়াও থাকবেন রমিজ রাজা, বাজিদ খান এবং খ্যাতিমান ধারাভাষ্যকার ড্যানি মরিসন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »