রমিজের ‘চারজাতি টুর্নামেন্টের প্রস্তাব’ কে না বললো আইসিসি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আইসিসির সভায় ভারত-পাকিস্তানসহ আরো দুই দল নিয়ে চারজাতি টুর্নামেন্টের প্রস্তাব দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। তবে রমিজের এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে আইসিসি।

যেহেতু ভারত-পাকিস্তানের দ্বি-পাক্ষিক সিরিজ হওয়া এই মুহূর্তে কোনো সম্ভাবনার পথ দেখছে না, তাই ভারতকে নিয়ে চারজাতি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ। এছাড়াও ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে প্রস্তাব দেন তিনি। যদিও রমিজের এই প্রস্তাব শুরুতে বেশ আশার বাণী ছড়িয়েছিল।

তবে গতকাল রবিবার (১০ এপ্রিল) আইসিসির সভা শেষে রমিজ নিজেও বেশ আশাবাদী ছিলেন। তবে এই প্রস্তাব নাকচ করে দিতে বেশি সময় নেয়নি আইসিসি। জানা গেছে, আইসিসির আর্থিক ও বাণিজ্যিক ব্যবস্থাপনা কমিটি এই প্রস্তাবের বিপক্ষে। কেননা প্রতি বছর চারজাতি টুর্নামেন্ট হলে আইসিসির আসরগুলোর জনপ্রিয়তা কমে যাওয়ার আশঙ্কাও আছে।

ভারত আগে থেকেই জানিয়েছিল, তারা এমন কোনো টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চায় না। সবকিছু মিলিয়ে দেখা যাচ্ছে, রমিজের এই প্রস্তাব আর আশার আলো দেখছে না। ফলে সহসায় এই দেশগুলোকে নিয়ে কোনো চারজাতি টুর্নামেন্টও দেখা যাবে না।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »