যুবরাজ সিংহের চোখে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে পারে যারা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

টি-টোয়েন্টি মানেই যেন চার-ছক্কার ফুলঝুরি। এবিডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েলরা নাম কামিয়েছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা হিসেবে। আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা, সেঞ্চুরির গল্প থাকলেও এখন অবদি দেখা মিলেনি ডাবল সেঞ্চুরির। তবে যুবরাজ সিংয়ের চোখে বর্তমান সময়ে তিনজনকে মনে করছেন যারা ডাবল সেঞ্চুরি করতে পারে।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন ভারতের যুবরাজ সিং। এছাড়া তিনি টি-টোয়েন্টি মাত্র ১২ বলে ফিফটি তুলে নিয়ে রেকর্ড গড়েন যুবরাজ সিং। তাঁর গড়া রেকর্ড দুটি চিরস্মরণীয় হয়ে থাকবে। স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ২১ টি শতক তুলে নিলেও তুলতে পারেননি ডাবল সেঞ্চুরি। আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে একবার তো খেলেছিলেন ১৭৫ রানের ইনিংস।

টি-টোয়েন্টি ক্রিকেটের রেকর্ড বুকে থাকা যুবরাজ চোখে দক্ষিন আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্স, ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল ও ভারতের হিটম্যান খ্যান রোহিত শর্মার যেকোন একজন করতে পারেন টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি।

তিনি বলেন, ‘ টি-টোয়েন্টি ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা কঠিন তবে অসম্ভব কিছু নয়। বর্তমান সময়ে ক্রিকেট যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে অকল্পনীয় কিছু নয়। সেটার জন্য ধৈর্য ধরুন আর প্রত্যাশা করতে থাকুন। এবিডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও খেলে যাচ্ছে, গেইলও খেলছে। তারা দুজন এই ফরম্যাটে ডাবল সেঞ্চুরি করার ক্ষমতা রাখে। তবে ফর্মের তুঙ্গে থাকা রোহিত শর্মা করলেও অবাক হওয়ার কিছু থাকবে না। ‘

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »