মেয়াদের সঙ্গে বেতনও বাড়ছে ডমিঙ্গোর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশে তাঁর মেয়াদকাল বিভক্ত দুই পর্বে। গত এপ্রিলে শ্রীলঙ্কায় দুই টেস্টের সফরের আগে এবং পরে। আগে-পরে রাসেল ডমিঙ্গো দেখেছেন মুদ্রার এপিঠ-ওপিঠ দুটোই। আগের সময়টি দুর্যোগের। পরের সময়টি সাফল্যের। আগের সময়টা ব্যর্থতায় চাকরি হারানোর চোখ-রাঙানির। আর পরের সময়টা সাফল্যের সোনা রোদে আলোকিত হওয়ার। একই সঙ্গে চাকরির মেয়াদ বাড়ার নিশ্চয়তারও।

কথা ছিল, এই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স দেখেই তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু এর আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পর পর দুটি বড় সিরিজ জয় সর্বোচ্চ ক্রিকেট প্রশাসনের মনোভাব এমন বদলে দিয়েছে যে ওমানে গতকাল স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরুর আগেই ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানো চূড়ান্ত হয়ে গেছে একরকম।

তাঁকে আরো দুই বছরের জন্য রাখার কথা আছে। এই বিশ্বকাপ শেষে নতুন মেয়াদের শুরু থেকে এই দক্ষিণ আফ্রিকানের উল্লেখযোগ্য হারে বেতনও বাড়ছে। সে খবর শুনে আরো নির্ভার হয়েই তাই বিশ্বকাপ শুরু করতে পারলেন বাংলাদেশের হেড কোচ।

ওমানে সপরিবারে খেলা দেখতে আসার আগেই ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর আলোচনা করে এসেছেন বলে জানালেন জাতীয় দলের দেখভাল করা কমিটির প্রধান আকরাম খান। এই সাবেক অধিনায়ক জানাচ্ছিলেন, ‘ডমিঙ্গোর বিষয়ে আমরা খুব ইতিবাচক আছি। আশা করি, শিগগিরই আমরা বাকি আনুষ্ঠানিকতাও সেরে ফেলতে পারব।’ অর্থাৎ সিদ্ধান্ত হয়েছে তবে চুক্তি সইয়ের ব্যাপারটি এখনো সারা হয়নি। সেটিও সেরে ফেলার অপেক্ষায় থাকা এই প্রোটিয়া কোচ নতুন মেয়াদে পাচ্ছেন আরো দুটি বিশ্বকাপ।

অথচ গত এপ্রিলে তাঁকে বিদায় করার বিষয়েই একমত ছিল বোর্ডের একাংশ। দায়িত্ব নেওয়ার পর দেশের মাটিতে আফগানিস্তানের কাছে টেস্ট হারের লজ্জা দিয়েই অভিষেক হয়েছিল ডমিঙ্গোর। এরপর ভারত সফরে একটি টি-টোয়েন্টি ম্যাচ জিতলেও দুই টেস্টের সিরিজে পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই।

কভিড কালের অচলাবস্থার পর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ হারেই মূলত তাঁর চাকরি ভাগ্য ঝুলে যায়। তবে গত এপ্রিলে শ্রীলঙ্কায় গিয়ে একটি ড্র টেস্ট করার পর থেকে সেই ভাগ্যও ফিরতে থাকে। এরপর দেশের মাটিতে শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে হারিয়ে জিম্বাবুয়ে সফরেও সাফল্য। এর ধারাবাহিকতা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে।

 

আগের পর্বের দুর্যোগ কেটে গিয়ে তাই ডমিঙ্গোর কপালে দেখা দিল নতুন চুক্তির আলোর রেখাও। এবং সেটি এই বিশ্বকাপ শুরুর আগেই।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »