মুশফিকের রিভার্স সুইপের ‘বিলাসিতা’ মানতে পারছেন না সুজন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দলের খারাপ অবস্থার সময় রিভার্স সুইপ খেলে মুশফিকুর রহিম নিজে ত আউট হন একইসাথে দলকে ফেলে আসেন বিপদে। সর্বশেষ পোর্ট এলিজাবেথ টেস্টে মুশফিকের বিলাসী রিভার্স সুইপ বাংলাদেশের ফলো অন এড়ানোর সুযোগ হাতছাড়া করিয়েছে।

গতকাল তৃতীয় দিনের লাঞ্চ বিরতির তখন বাকি আর মাত্র কয়েক মিনিট। এমন পরিস্থিতিতে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন সিমন হার্মারের বলে। শেষপর্যন্ত আর ফলো অন এড়াতে পারেনি বাংলাদেশ। দিনের খেলা শেষে তাই সংবাদ সম্মেলনে আসা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে জানতে চাওয়া হল মুশফিকের রিভার্স সুপের ব্যাখ্যা।

সুজন বলেন,”মুশফিকের এই আউটটা ঐ সময় অবশ্যই প্রত্যাশিত না। লাঞ্চ ব্রেকের আর ৪ মিনিট বাকি ছিল। তখন আর ৪৩ রান করতে পারলে ফলো অন এড়াতে পারতাম। ওরা ফলো অন দেয়নি, কিন্তু সত্যি বলতে আত্মসম্মানের একটা ব্যাপার ছিল।”

এমন পরিস্থিতিতে মুশফিকের রিভার্স সুইপ যে মেনে নেওয়ার মত নয়, তা অকপটে স্বীকার করেছেন সাবেক এই অধিনায়ক; তার কাছে নেই এমন শটের ব্যাখ্যা।

তিনি বলেন,”সে জানত সে-ই সর্বশেষ স্পেশালিষ্ট ব্যাটার। এটা খুবই অপ্রত্যাশিত। ম্যাচের এমন পরিস্থিতিতে এমন শট… মুশফিক অনেক অভিজ্ঞ খেলোয়াড়, ওর কাছ থেকে আমরা অবশ্যই সেটা আশা করি না। এটার ব্যাখ্যা আমিও বলতে পারব না। ঐ পরিস্থিতিতে ও ব্যাটিং করেছে, ও-ই জানে কেন করেছে, ও-ই বলতে পারবে। কিছুটা দুর্ভাগ্যও।”

সুইপ করতে গিয়ে মুশফিককে আউট হয়ে যেতে দেখে ড্রেসিংরুমেও সবাই হতাশ হয়ে পড়েন।

সুজন বলেন,”আমরা কেউই আশা করিনি ঐ পরিস্থিতিতে মুশফিক এমন শট খেলবে। ওয়ানডে টি-টোয়েন্টি রানের খেলা, রান করার তাড়া থাকে, সেখানে এমন শট মেনে নেওয়া যায়। কিন্তু কেন টেস্টে? যখন আমি জানি আমাকে উইকেটে টিকে থাকতে হবে। ঐ শট অবশ্যই প্রত্যাশিত না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »