মুম্বাই ইন্ডিয়ান্সের বড় পদ পেলেন জয়াবর্ধনে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পাঁচ বারের শিরোপা জয়ী দল মুম্বাই ইন্ডিয়ান্সের সাফল্যের পেছনে মাহেলা জয়াবর্ধনের অবদান কম নয়। হেড কোচের দায়িত্ব নিয়ে দলকে সাফল্য এনে দিয়েছেন তিনি। এবার সেই পদ ছেড়ে আরও বড় পদের দায়িত্ব পেলেন সাবেক এই শ্রীলঙ্কান।

জয়াবর্ধনের নতুন পদের নাম গ্লোবাল হেড অব পারফর্ম্যান্স। বিশ্বজুড়ে মুম্বাই ফ্র্যাঞ্চাইজির সবগুলো দলকেই দেখে রাখবেন তিনি। আইপিুল ছাড়াও মুম্বাইয়ের মালিকানায় আরও দুটি দল রয়েছে।

একটি আরব আমিরাত প্রিমিয়ার লিগের (আইএলটি২০) দল মুম্বাই এমিরেটস, আরেকটি সাউথ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের (এসএটি২০) দল মুম্বাই কেপটাউন ফ্র্যাঞ্চাইজি। দুটিই দেখবেন জয়াবর্ধনে।

ঐদিকে জয়াবর্ধনের সঙ্গে পদোন্নতি পেয়েছেন জহির খানও। ভারতের সাবেক এই ফাস্ট বোলার আগে ডিরেক্টর অব ক্রিকেট অপারেশন্স ছিলেন। এখন মুম্বাইয়ের গ্লোবাল হেড অব ক্রিকেট ডেভলপমেন্ট পদে নিযুক্ত হয়েছেন।

তার কাজ হবে জয়াবর্ধনের নির্দেশনায় থেকে তিন লিগে মুম্বাইয়ের তিনটি ফ্র্যাঞ্চাইজি দেখভাল করা। এই দুজনকে হঠাৎ পদোন্নতি দেয়ার কারণ দলের উন্নতি। তিনটি ভিন্ন লিগে মুম্বাইয়ের তিনটি দলই যেন ভালো পারফর্ম করে এ কারণেই করা হয়েছে এই রদবদল।

এদিকে জয়াবর্ধনের অনুপস্থিতিতে মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন হেড কোচ কে হবেন তা এখনও জানায়নি ফ্র্যাঞ্চাইজিটি। ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিং প্যানেলে যোগ দেন জয়াবর্ধনে। এখন পর্যন্ত দলটির হয়ে তিনটি শিরোপা জিতেছেন তিনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »