মুমিনুৃলকেই সিদ্ধান্ত নিতে হবেঃ জালাল ইউনুস

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ব্যাট হাতে রান নেই শেষ কয়েক ম্যাচে। সঙ্গে রয়েছ অধিনায়ক হিসেবে বিভিন্ন ভুল সিদ্ধান্তের সমালোচনা। এমন অবস্থায় অনেকে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ারও পরামর্শ দিয়েছেন। অবশ্য এই কঠিন সিদ্ধান্ত মুমিনুলের হাতেই ছেড়ে দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মুমিনুল নিজে অধিনায়কত্ব ছেড়ে দিতে চান কিনা এ নিয়ে তার সঙ্গে আলোচনায় বসতে চায় বিসিবি। আজ সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন,”অধিনায়কত্ব বাড়তি একটা চাপ অবশ্যই। ব্যাটিং করার সময় সে রান না পাওয়ায় হয়তো বাকিদের অনুপ্রাণিত করতে সমস্যা হচ্ছে। যেহেতু রান করছে না, একটা হীনম্মন্যতা থাকতে পারে। সেটা থেকেই হয়তো চাপ বেশি হয়ে যাচ্ছে। ব্যাটিংয়েও এর একটা প্রভাব পড়তে পারে। হয়তো সে সিদ্ধান্ত নেবে কোনটা হলে ওর ভালো হয়। এটা নিয়েই আমাদের সঙ্গে বসার কথা আছে। প্রেসিডেন্ট সাহেব আসুক, এটা নিয়ে আলাপ করব।”

ব্যাট হাতে রানে ফিরতে মুমিনুল আজ অভিজ্ঞ কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে অনুশীলন করেছেন। বিসিবির ইনডোরে ব্যাটিং ঝালিয়ে নিয়েছেন। মুমিনুলের অনুশীলন শেষ গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তার কোচ।

মুমিনুলের ফর্ম নিয়ে ফাহিম বলেন,”মুমিনুল বেশ লম্বা সময় ধরেই একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময় অনেকে ভালো করতে গিয়ে আরও খারাপ করে ফেলে। এগুলো করতে করতে মূল থেকেই সরে যায়। তাই মৌলিক দিকগুলো নিয়েই একটু কাজ করেছি। আমার মনে হয় একসময় মৌলিক দিকটা ভালো ছিল, এখন সেটা নেই। মৌলিক দিকটা নিয়েই কাজ করেছি। আগের চেয়ে দেখতে ভালো লাগছে। আরও দু–এক দিন কাজ করলে ভালো হবে। মৌলিকতা থেকে বাইরে চলে গেলে এ পর্যায়ে ব্যাটিং করা খুব কঠিন। এটাই মূল কারণ। তাড়াতাড়ি কেটে গেলে ভালো করবে। দেখে মনে হচ্ছে বেশ কিছু বিষয় ঠিক হয়েছে, ব্যাটে-বলে ভালো হচ্ছে। আমার মনে হয় সামনে অনেক ভালো করবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »