মুমিনুল হয়তো ‘বেসিক’ ভুলে গেছেনঃ ফাহিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সর্বশেষ কয়েক ম্যাচে ফর্মে নেই টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দলের সেরা ব্যাটারদের একজন মুমিনুল, তারপরেও দুই অঙ্কের রানের দেখা পেতেই হিমশিম খাচ্ছেন তিনি। বাংলাদেশের প্রখ্যাত কোচ নাজমুল আবেদিন ফাহিম মনে করেন, অধিনায়কত্বের চাপ ও বেসিক ভুলে যাওয়ার কারণেই মুমিনুলের এই অফ ফর্ম।

অধিনায়ক হিসেবে মুমিনুলকে গোটা দলককেই দেখশোনা করতে হচ্ছে। এতে নিজেকে নিয়ে ভাবার সময় কতটা পাচ্ছেন এমন প্রশ্নও উঠছে মাঝে মাঝে। ক্রিকেটারদের ‘ফাহিম স্যার’ মনে করেন, মুমিনুল এই চাপে পড়ে বেসিক থেকেও বের হয়ে এসেছেন।

ফাহিমের ভাষায়,”মুমিনুল বেশ লম্বা সময় ধরেই একটা ব্যাড প্যাচের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময় অনেকে ভালো করতে গিয়ে আরও খারাপ করে ফেলে। এগুলো করতে করতে মূল থেকেই সরে যায়। বেসিক নিয়েই একটু কাজ করেছি। আমার মনে হয় একসময় বেসিক ভালো ছিল, এখন সেটা নেই। সেটা নিয়ে কাজ করেছি। আগের চাইতে দেখতে ভালো লাগছে। আরও ২-১ দিন কাজ করলে আরও ভালো হবে।”

তবে ফাহিমের আশা, মুমিনুল শীঘ্রই মৌলিক সব বিষয়গুলো ফের নিজের ভিতরে আয়ত্ত করতে পারবেন, যা তার ব্যাটিংয়ের দুঃসময়কেও দূরে রাখবে।

তিনি বলেন,”বেসিক থেকে বাইরে চলে গেলে এই পর্যায়ে ব্যাটিং করা খুব কঠিন। এটাই মূল কারণ। তাড়াতাড়ি কেটে গেলে ভালো করবে। দেখে মনে হচ্ছে বেশ কিছু ঠিক হয়েছে, ব্যাটে-বলে ভালো হচ্ছে। আমার মনে হয় সামনে অনেক ভালো করবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »