fbpx

মাশরাফি ভাইয়ের সাথে বল করা গর্বের ব্যাপারঃ নাজমুল হোসেন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

কার্ডিফ জয়ের অন্যতম পেসার নাজমুল হোসেন

মোহাম্মাদ নাজমুল হোসেন। ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়াকে হারানো সেই ঐতিহাসিক ম্যাচের অন্যতম পেসার। বাংলাদেশ ক্রিকেটের উত্থানের সময়ের অনেক অবিস্মরণীয় ম্যাচের সঙ্গীও তিনি। কার্ডিফ জয়ের অন্যতম এই নায়ক সম্প্রতি মুখোমুখি হয়েছিলেন নিউজ ক্রিকেট টোয়েন্টি ফোরের। কথা বলেছেন ক্রিকেটের নানা দিক নিয়ে।
সাথে ছিলেন নিউজ ক্রিকেট২৪ এর সিনিয়র রিপোর্টার শাহারীয়ার শাহীন

নিউজ ক্রিকেট টোয়েন্টি ফোরঃ বাংলাদেশের অনেক বিজয়ী ম্যাচের সদস্য আপনি। আলাদা করে বললে কোন জয়টির কথা বলবেন?

নাজমুন হোসেনঃ ২০০৫ সালে ট্রাই নেশন সিরিজে অস্ট্রেলিয়াকে হারানো সেই জয়ই আমার মনে দাগ কেটেছিল বেশি।

নিউজ ক্রিকেটঃ প্রথম অস্ট্রেলিয়াবধ বাংলাদেশ ক্রিকেটের জন্য কতোটা গুরুত্ববহ ছিলো?

নাজমুন হোসেনঃ দেখুন, বাংলাদেশ ক্রিকেটের জন্য সে জয়টি খুবই গুরুত্ববহ ছিলো! ২০০৫ সালের অস্ট্রেলিয়া দলে খেলতেন তাদের সর্বকালের সেরা প্লেয়ারগুলো। গিলক্রিস্ট,হেইডেন,ম্যাগ্রা, ওয়ার্ন,পন্টিং,স্টিভ,মার্ক! অস্ট্রেলিয়ার সোনালি দিনের সেরা টিম ছিলো সেটা। তাই তাদের বিরুদ্ধে ঐ জয় বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল খুব। বিশ্বক্রিকেটও বাংলাদেশকে নিয়ে ভাবতে শুরু করে!

নিউজ ক্রিকেটঃ নিদাহাস ট্রফির ট্র্যাজেডিক ফাইনাল নিয়ে কিছু বলুন…

নাজমুন হোসেনঃ (একটু দীর্ঘশ্বাস নিয়ে) দেখুন, এ নিয়ে কি বলবো বলুন! কিছু পরাজয় খারাপ খেলার জন্য আসেনা, প্রতিপক্ষ অতিরিক্ত ভালো করে বসে। তবে সব কিছুতেই ভাগ্য যে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিদাহাস ট্রফি’র ফাইনাল সে কথাই মনে করিয়ে দেয়।

নিউজ ক্রিকেটঃ রুবেল হোসেন প্রথম ৩ ওভারে ১৩ রান দিলেন কিন্তু শেষ ওভারে এসে ২২ রান! কি বলবেন?

নাজমুল হোসেনঃ রুবেল শেষের ওভারগুলিতে সব সময়ই আমাদের অন্যতম সেরা বলার! এই রুবেলই কিন্তু বাংলাদেশকে দারুণ কিছু ম্যাচ জিতিয়েছে এমন পরিস্থিতিতে। ২০১৫ ইংল্যান্ডের বিরুদ্ধে করা ওর সেই অসাধারণ ডেলিভারি দুটি এখনো কিন্তু ভুলবার নয়! আমি বলবো বাংলাদেশের লাকটাই খারাপ ছিলো ঐ দিন। আর কিছু নয়!

নিউজ ক্রিকেটঃ আর সৌম্যকে দিয়ে শেষ ওভার করানো নিয়ে কি বলবেন?

নাজমুল হোসেনঃ দেখুন আমাদের হাতে কিন্তু খুব অপশন ছিলোনা। আর সৌম্য ঐ পরিস্থিতিতে যেমন চেষ্টা করেছে আমি বলবো খুবই ভালো করেছে।

নিউজ ক্রিকেটঃ একটি বড় দল হতে যা যা প্রয়োজন বাংলাদেশ তা থেকে কতোটা দূরে এখনো?

নাজমুল হোসেনঃ আমি খুব আত্মবিশ্বাস নিয়ে বলছি বাংলাদেশ এখনি একটি বড় দল! ইনশা আল্লাহ ২০১৯ এর বিশ্বকাপে বাংলাদেশ ফাইনালে খেললে কেউ কিন্তু দুর্ঘটনা বলবে না!

নিউজ ক্রিকেটঃ আপনার প্রসঙ্গে আসি। নাজমুল হোসেন কার সাথে বল করে সবচেয়ে বেশি সাচ্ছন্দবোধ করতো?

নাজমুল হোসেনঃ আমি এক কথায় বলবো মাশরাফি ভাই! তাঁর সাথে বল করা গর্বের ব্যাপার!

নিউজ ক্রিকেটঃ দর্শক যখন গ্যালারিতে বসে আপনাদের নাম ধরে এবং বাংলাদেশ! বাংলাদেশ! বলে উল্লাস করে আপনাদের তখন অনুভূতিটা কেমন হয়?

নাজমুল হোসেনঃ সত্যি কথা বলতে আমরা অনেক ইন্সপায়ারড (অনুপ্রাণিত) হই তখন! মনে হয় তাদের এ ভালোবাসার প্রতিদান দেয়া আমাদের দায়িত্ব। আমাদের কারণেই তারা হাসে-কাঁদে!

নিউজ ক্রিকেটঃ নিউজক্রিকেট২৪ একটি সম্পূর্ণ ক্রিকেট ভিক্তিক নিউজ পোর্টাল। নিউজ ক্রিকেট২৪ এবং এর পাঠকদের উদ্দেশ্যে কিছু বলুন…

নাজমুল হোসেনঃ প্রথমে নিউজক্রিকেট২৪ কে অনেক ধন্যবাদ এবং শুভকামনা সম্পূর্ণ ক্রিকেট ভিক্তিক একটি উদ্যোগের জন্য। আপনাদের এ পথচলা শুভ হোক। পাঠক ও ক্রিকেট ভক্তদের অনুরোধ করবো আপনারা বাংলাদেশ ক্রিকেটের ভালো বা খারাপ সব সময় পাশে থাকুন। আপনাদের সাপোর্ট একজন খেলোয়াড়কে মাঠে ভালো খেলার অনুপ্রেরণা দেয় এবং আরো দায়িত্বশীল করে তোলে। আমরা সাথে আছি নিউজ ক্রিকেট টোয়েন্টি ফোরের, আপনারাও সাথে থাকুন।

নিউজ ক্রিকেটঃ নিউজ ক্রিকেট২৪ কে সময় দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

নাজমুল হোসেনঃ আপনাকেও ধন্যবাদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »