মাঠে গড়ায়নি সালমাদের প্রথম প্রস্তুতি ম্যাচ

সাজিদা জেসমিন »

নারী টি-২০ বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে বহু আগেই বিদেশের মাটিতে পাড়ি জমিয়েছে সালমা-জাহানারারা। বর্তমানে তারা অবস্থান করছে অস্ট্রেলিয়ায়। টুর্নামেন্টের আনুষ্ঠানিক লড়াই শুরু হবে আগামী ২১শে ফেব্রুয়ারি। তার আগে গত ১৬ই ফেব্রুয়ারি প্রস্তুতি ম্যাচ পর্ব শুরু করার কথা ছিলো।

প্রথমদিন মাঠে নামার প্রস্তুতি থাকলেও ম্যাচ মাঠ পর্যন্ত গড়ায়নি। থাইল্যান্ড নারী দলের বিপক্ষে বাংলাদেশ সময় সকাল ৬টায় হওয়ার কথা ছিলো ম্যাচটি৷ কিন্তু ব্রিসবেনে শুরু হয় বৃষ্টির মহড়া। যার কারণে একটি বল ও মাঠে গড়ায়নি। ফলাফলস্বরূপ ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

তবে একই সময়ে অ্যাডিলেডের ওভালে প্রস্তুতি ম্যাচ খেলেছে লঙ্কান এবং প্রোটিয়া নারী দল। যাতে প্রোটিয়ারা জিতেছে ৪১ রানে। টুর্নামেন্টের পূর্বে সালমাদের নির্ধারিত ২টি প্রস্তুতি ম্যাচের শেষটি মাঠে গড়াবে আগামী ২০শে ফেব্রুয়ারি। অ্যালেন বোর্ডার ফিল্ডে বাংলাদেশ সময় সকাল ৬টায় পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে সালমারা।

টুর্নামেন্টের মূল পর্বে সালমারা আছেন ‘এ’ গ্রুপে৷ যেখানে তাদের প্রতিপক্ষ ভারত,অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড নারী দল। শক্তিমত্তা বিবেচনায় সেমি ফাইনাল, ফাইনালের চেয়েও গ্রুপপর্বে ম্যাচ জেতাই যেন হবে বিরাট কিছু। দলনেত্রী সালমা খাতুনেরো তাই স্মার্ট ক্রিকেট খেলা৷ আর লক্ষ্য অন্তত ২/১ ম্যাচ জয়। তবে বিসিবি বসের প্রত্যাশা আরো বেশি এই দলের কাছে।

আগামী ২৪শে ফেব্রুয়ারি টুর্নামেন্টে সালমাদের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। গ্রুপ পর্বের বাকি তিন ম্যাচ ২৭ ফেব্রুয়ারি, ২৯ ফেব্রুয়ারি এবং ২রা মার্চ।

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ নারী দলঃ

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, শামীমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, রিতু মনি, পান্না ঘোষ, ফারজানা হক পিঙ্কি, নাহিদা আক্তার, শুভানা মোস্তারি।

স্ট্যান্ডবাই : শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »