ভুল না করলে আমরা জিততে পারবো: সৌম্য

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নিউজিল্যান্ডে মাটিতে কোন ফর্মেটেই প্রতিরোধ গড়তে পারছে না বাংলাদেশ। ফর্মেটে এবং ভেন্যু পরিবর্তন হওয়ার পরেও একইভাবে ম্যাচ হারছে বাংলাদেশ। চলমান সিরিজে ওয়ানডে তে ৩-০ তে সিরিজ হারের পর টি টোয়েন্টি সিরিজেও হেরেছে বাংলাদেশ। এক মাসেরও বেশি সময় ধরে নিউ জিল্যান্ডে অবস্থান করা বাংলাদেশ দলের পাওয়া বলতে কিছুই নেই। টি টোয়েন্টি সিরিজের শেষ এবং তৃতীয় ম্যাচে স্বস্তির জয় পেতে মরিয়া বাংলাদেশ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে দলীয় পারফরম্যান্স হতশ্রী; তবু আশায় বুক বাঁধছেন সৌম্য সরকার। ভুল না করে শেষ ম্যাচে জিততে পারবে বাংলাদেশ এমনটিই জানালেন সৌম্য।

টি টোয়েন্টি সিরিজে অলরেডি ২-০ হেরেছে বাংলাদেশ। তাই একটা ম্যাচই বাকি আছে। যদি তিন বিভাগেই ভালো করা যায় তাহলে ম্যাচ জেতা সম্ভব।

সৌম্য বলেন” ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারি তাহলে জেতা সম্ভব। গত ম্যাচে ফিল্ডিং অনেক ভালো ছিল। একটা দুইটা ছোট ছোট ভুল হচ্ছে। এই ভুলগুলো না করি যদি, নিজেদের পক্ষে কাজে লাগাতে পারি, তাহলে আমার মনে হয় কালকের ম্যাচ জিততে পারবো’।

পুরো সিরিজ জুড়ে সৌম্য ছিলেন নিজের ছায়া হয়ে। বার বার ভিন্ন ভিন্ন ব্যাটিং পজিশনে খেলা সৌম্য সরকার এই সিরিজে ব্যাটিং অর্ডারে উপরে সুযোগ পেয়েছেন। ওয়ানডে এবং প্রথম টি টোয়েন্টি তে নিজের সামর্থ অনুযায়ী পারফরম্যান্স করতে পারেন নি তিনি। কিন্তু দ্বিতীয় ম্যাচেই পুরনো সৌম্যকে দেখা গেছে। ভয়ডরহীন ক্রিকেট খেলা বাংলাদেশ টপ অর্ডর এই ব্যাটসম্যান ২৭ বলে খেলেছিলেন ৫১ রানের এক ঝকঝকে ইনিংস। সৌম্য যতখন ক্রিজে ছিলেন ততখন ম্যাচ বাংলাদেশের পক্ষেই ছিল। সৌম্যর বিদায়ে ম্যাচ থেকে পিছিয়ে পরে বাংলাদেশ।

ফর্মে থাকা সৌম্য সরকার একাই প্রতিপক্ষকে নাড়িয়ে দিতে পারেন। যার প্রমান বার বার রেখেছেন তিনি। সাম্প্রতিক সময়ে ইনিংসের শুরুতে আক্রমণাত্মক সৌম্যকে দেখা যায় না। আত্মবিশ্বাসি শর্ট নিতেও দেখা যায় না। দ্বিতীয় ম্যাচে সৌম্য যতক্ষণ ব্যাটিং করছেন আত্মবিশ্বাসের সাথে ই ব্যাটিং করতে দেখা গিয়েছে।

দ্বিতীয় ম্যাচের ব্যাটিং নিয়ে সৌম্য বলেন, ‘প্রথম বলেই চার পেয়ে নিজের মধ্যে আত্মবিশ্বাস তৈরি হয়েছিল। আগের ম্যাচগুলো এত ভালো হয়নি। চেষ্টা ছিল এই ম্যাচে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়ার। উইকেটও ভালো ছিল। দিনশেষে ম্যাচ জিতলে আরও ভালো লাগতো

নিউজক্রিকেট / রাসেল!

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »