ভারতের ভাগ্য এখন পাকিস্তানের হাতে-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সুপার ফোরে প্রথমে পাকিস্তান এবং গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে হেরে, টুর্নামেন্ট থেকে প্রায়  বিদায় নিয়ে ফেলেছে ভারত। তবে কাগজ-কলমের হিসেবে এখনো খানিকটা আশা বেঁচে আছে ভারতের। নানা হিসাব-নিকাশ রয়েছে ভারতের ফাইনালে যাওয়া নিয়ে।

বিশেষ করে বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে আফগানিস্তানকে কেবল বড় ব্যবধানে হারালেই হবে না। অন্য ম্যাচগুলোর ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে ভারতকে।

চলতি এশিয়া কাপে এখন অব্দি চার পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের সংগ্রহ দুই পয়েন্ট। ভারত ও আফগানিস্তানের ঝুলিতে কোনো পয়েন্ট নেই। পয়েন্ট টেবিলের এমন অবস্থা থেকেও ফাইনালে যাওয়ার সুযোগ আছে ভারতের।সে ক্ষেত্রে শ্রীলঙ্কাকে তাদের শেষ ম্যাচেও জিততে হবে পাকিস্তানের বিরুদ্ধে। পাকিস্তানকে হারতে হবে আফগানিস্তানের কাছেও। তা হলেই একমাত্র কোহলি- রোহিতদের ভাগ্য খোলার সম্ভবনা রয়েছে।

ভারত যদি আফগানিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়লাভ করে, আর পাকিস্তান যদি তাদের পরের দুই ম্যাচ হেরে যায়, তাহলে ভারত,পাকিস্তান ও আফগানিস্তানের পয়েন্ট গিয়ে দাঁড়াবে সমান দুই। সেই ক্ষেত্রে নেট রান রেটের হিসেবে তূলনামূলক এগিয়ে থেকে ফাইনালে যাবে ভারত।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »