ভারতের টি-টোয়েন্টি দলে উমরান, ফিরছেন কার্তিক-হার্দিক

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চলতি আসরে নিজের শেষ ম্যাচ খেলার আগেই বড় সুখবর পেলেন কাশ্মীরের পেসার উমরান মালিক। সানরাইজার্স হায়দরাবাদের এই তরুণ পেসারকে নেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে। আর এ সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া হয়ে যেতে পারে উমরানের।

উপমহাদেশের উইকেটেও নিয়ম করে ১৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টা ছাড়িয়ে বল করছেন উমরান। আইপিএলের গত মৌসুমে নেট বোলার থেকে হুট করে হয়ে উঠেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের মেম্বার।

বল হাতে উমরান এবারের আইপিএল মাতিয়েছেন।
এই সিরিজে বিরাট কোহলির পাশাপাশি নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাও আছেন বিশ্রামে। দলকে তাই নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। আইপিএলে চোখ ধাঁধানো নৈপুণ্যে টি-টোয়েন্টি দলে ফিরেছেন দীনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া। উমরানের মত প্রথমবার ডাক পেয়েছেন পাঞ্জাব কিংসের হয়ে খেলা আরশদীপ সিং।

আইপিএল শেষে আগামী ৯ জুন শুরু হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২, ১৪, ১৭ ও ১৯ জুন। যথাক্রমে দিল্লী, কটাক, বিশাখাপাটনাম, রাজকোট ও ব্যাঙ্গালোরে আয়োজিত হবে ম্যাচগুলো।

একনজরে দুই দলের স্কোয়াড
ভারত

লোকেশ রাহুল (অধিনায়ক), রুটুরাজ গাইকোয়াদ, ঈশান কিষাণ, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, রিশভ পান্ট (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আরশদীপ সিং ও উমরান মালিক।

দক্ষিণ আফ্রিকা
টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হ্যানড্রিক্স, হেইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, অ্যাইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, ওয়েন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস, রাসি ভন ডার ডুসেন ও মার্কো জানসেন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »