ভারতের ওয়ানডে দলে জয়ন্ত ও সাইনি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

কোভিড পজিটিভ হওয়ায় ওয়াশিংটন সুন্দরের দক্ষিণ আফ্রিকা সফর ঝুলছিল অনিশ্চয়তার সুতোয়। শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতের এই অফ স্পিনিং অলরাউন্ডার। তার জায়গায় দলে ডাক পেয়েছেন অফ স্পিনার জয়ন্ত যাদব। চোটাক্রান্ত মোহাম্মদ সিরাজের ব্যাকআপ হিসেবে নেওয়া হয়েছে আরেক পেসার নবদিপ সাইনিকে।

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই বিবৃতি দিয়ে এই দুজনকে দলে অন্তর্ভুক্ত করার কথা জানায়।

জয়ন্ত ও সাইনি দুজনই দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের সঙ্গে আছেন। জয়ন্ত আছেন টেস্ট স্কোয়াডে, যদিও তিন টেস্টের কোনোটিতেই একাদশে সুযোগ পাননি তিনি। আর সাইনি গত নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায়। প্রথমে ভারত ‘এ’ দলের অংশ হিসেবে, এরপর টেস্ট স্কোয়াডের রিজার্ভ সদস্য হিসেবে।

কদিন পর ৩২ বছর পূর্ণ করতে যাওয়া জয়ন্তর আন্তর্জাতিক অভিষেক হয় ২০১৬ সালে, দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে। দলের ১৯০ রানে জয়ের সেই ম্যাচে ৪ ওভারে ৮ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন তিনি। এরপর এই সংস্করণে আর খেলার সুযোগ পাননি তিনি। পাঁচ টেস্টের সবশেষটি খেলেন গত ডিসেম্বরে, নিউ জিল্যান্ডের বিপক্ষে।

২৯ বছর বয়সী সাইনি এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন আটটি ওয়ানডে, দুটি টেস্ট ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ। ওয়ানডেতে ৮০.১৬ গড়ে তার উইকেট ৬টি।

আগামী ১৯ জানুয়ারি পার্লে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই মাঠে ২১ জানুয়ারি দ্বিতীয় ও ২৩ জানুয়ারি কেপ টাউনে হবে তৃতীয় ও শেষ ম্যাচ।

ওয়ানডের ভারত স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস, আইয়ার, ভেঙ্কাটেশ আইয়ার, রিশাভ পান্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), যুজবেন্দ্র চেহেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, দিপক চাহার, প্রসিধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, জয়ন্ত যাদব, নবদিপ সাইনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »