বড় লিডের পর, জয়ে চোখ রাখছে বাংলাদেশ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে জয়ের স্বপ্ন দেখছে স্বাগতিক বাংলাদেশ দল। এজন্য শ্রীলঙ্কাকে যত বেশি সম্ভব রানের নিচে চাপা দিতে চায় বাংলাদেশ। বড় লিড নিয়ে লঙ্কানদের ধরাশায়ী করতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ দল এখন নিজেদের চালকের আসনেই দেখছে। নিজেদের অবস্থান আরও দৃঢ় করতে চতুর্থ দিনের অধিকাংশ সময় প্রথম ইনিংস টেনে নিতে চায় টাইগাররা।

দিনের খেলা শেষে ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেন,”প্রথমত আমাদের ৭৯ রান করতে হবে। এরপর লিড পাব। তখন নিশ্চিত করতে হবে দিনের অধিকাংশ সময় ব্যাট করে বোর্ডে যেন ভালো রান জড়ো করতে পারি। তাহলেই ম্যাচ জেতার মত ভালো অবস্থানে চলে আসব।”

সিডন্স আরো বলেন,”কাল যেন আমরা দ্রুত উইকেট না হারাই তা নিশ্চিত করতে হবে। বোর্ডে রান জমা করতে হবে। শেষ দুই দিন পিচ যখন টার্ন করা শুরু করবে তখন যেন আমরা টার্ন আদায় করতে পারি। আমি বিশ্বাস করি টার্ন আদায় করা সম্ভব, কারণ আমাদের বেশ ভালো স্পিনার আছে।”

বাংলাদেশ এখনও সফরকারীদের চেয়ে ৭৯ রানে পিছিয়ে আছে। হাতে অবশ্য ৭টি উইকেট আছে। এই উইকেটগুলো কাজে লাগিয়ে নিজেদের রান বাড়ানোর পাশাপাশি সফরকারীদের ক্লান্ত করে তুলতে চায় স্বাগতিকরা।

সিডন্স বলেন,”এখনও লিটন ক্রিজে আছে। সাকিবও আছে। কাল তামিমও নামবে। এদিকে শ্রীলঙ্কা গরমে ক্লান্ত থাকবে। ওরা গরমে আমাদের যে পরীক্ষা নিয়েছিল, এটা ওদের ফিরিয়ে দিতে পেরেছি। কালও একই চেষ্টা থাকবে। আমার মনে হয় ইতোমধ্যে ওদের ব্যাকফুটে ঠেলে দিতে পেরেছি। কালও আমাদের শৃঙ্খলা মেনে ব্যাট করতে হবে। কত স্কোর করা উচিৎ তা বলব না। তবে আজকের মত খেললে অবশ্যই ভালো স্কোর সম্ভব।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »