ব্রড-অ্যান্ডারসনে প্রথম দিনশেষে এগিয়ে ইংল্যান্ড

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন বয়সের সাথে সাথে হয়ে উঠছেন আরও ধারালো। দুই অভিজ্ঞ পেসারের দাঁপটে ম্যানচেস্টার টেস্টে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে ইংলিশরা। লর্ডসে দাপট দেখানো ডিন এলগারের দল গুঁড়িয়ে পড়ল ব্রড-অ্যান্ডারসনের দুর্দান্ত বোলিংয়ে।

ম্যানচেস্টারে দিনের শুরুতেই সাউথ আফ্রিকাকে বেসামাল করে দেন অ্যান্ডারসন। ইনিংসের পঞ্চম ওভারে সারেল এরউইকে দারুণ এক ইনসুইং ডেলিভারিতে আউট করে দিনের শুরু করেন এই পেসার। অন্যপ্রান্তে তাকে সঙ্গ দেন ব্রড। ১২ রান করা ডিন এলগারের পর ২১ রান করা কিগান পিটারসেনকেও আউট করেন ডানহাতি এই পেসার।

এরপর টপাটপ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকাও বেশিদূর যেতে পারেনি। ১৫১ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন কাগিসো রাবাদা। মার্করাম ১৪, রাসি ভ্যান ডার ডাসেন ১৬ ও কাইল ভেরেইনে করেছেন ২১ রান।

প্রথম ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ১০০ টেস্ট খেলা অ্যান্ডারসন নিয়েছেন তিন উইকেট। সমান তিনটি উইকেট নিয়েছেন ব্রডও। স্টোকস নিয়েছেন দুই উইকেট।

জবাব দিতে নেমে ব্যাট হাতে ইংলিশরাও ছিলেন আসা যাওয়ার মিছিলে। ওলি পোপ-জো রুটদের দ্রুত বিদায়ের দিনে শেষ বিকেলে ইংল্যান্ডকে পথ দেখালেন জনি বেয়ারস্টো ও জ্যাক ক্রলি। ৩ উইকেটে ১১১ রান তোলা ইংংল্যান্ড পিছিয়ে এখনও ৪০ রানে।

দুর্দান্ত ছন্দে থাকা জোট রুট ফিরেছেন মাত্র ৯ রানে। এরপর অবশ্য ইংল্যান্ডকে আর কোনো উইকেট হারাতে দেননি বেয়ারস্টো ও ক্রলি। প্রোটিয়া বোলারদের ওপর দাপট দেখিয়ে শেষ বিকেলে ইংলিশদের পথ দেখিয়েছেন তারা দুজন। প্রথম দিন শেষে ৩৮ রানে বেয়ারস্টো এবং ১৭ রানে ক্রলি অপরাজিত আছেন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »