বোলিং থেকে নিষিদ্ধ হলেন নিসর্গ প্যাটেল

সাজিদা জেসমিন »

ইউএসএ বা আমেরিকার অলরাউন্ডার নিসর্গ প্যাটেল কে আন্তর্জাতিক পর্যায়ে বোলিং থেকে নিষিদ্ধ করা হয়েছে। বাঁহাতি অর্থোডক্স বোলিং করা নিসর্গ, ১১ ই ফেব্রুয়ারী ওমানের বিপক্ষে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় ম্যাচে সন্দেহজনক অ্যাকশন নিয়ে বোলিং করছিলেন, এই মর্মে অন-ফিল্ড আম্পায়ার এবং ম্যাচ রেফারির কাছ থেকে অভিযোগ এসেছিলো।

ইউএসএ’র একটি জার্নাল থেকে জানানো হয় নিসর্গের বোলিং আইসিসির অভিজ্ঞ প্যানেল কর্তৃক ৪.৭ ধারায় আইসিসি অবৈধ বোলিং একশনের কারণে নিষিদ্ধ করা হয়েছে। প্যানেল কর্তৃক খুব সুক্ষ্মভাবে ফুটেজে নিসর্গের বোলিং পর্যবেক্ষণ করা হয়, এবং প্যানেল এই সিদ্ধান্তে উপনিত হয় যে নিসর্গ আইসিসির নিয়ম ভঙ্গ করেছে।

এই সংবাদটি ইউএসএ ক্রিকেটাঙ্গনকে চমকে দিয়েছিল কারণ অতীতে রাউন্ড আর্ম অ্যাকশনধারী অনেক বোলারের ক্ষেত্রে এরকম সংবাদ পাওয়া যায়নি। এই প্রতিবেদনে নিসর্গ যা আশা করেছিলেন তা হয়তো হয়নি, তবে বোঝা যাচ্ছে যে তিনি খাঁটি ব্যাটসম্যান হিসাবে নিজের জায়গাটা ভালভাবে ধরে রাখতে পারবেন। নিসর্গের ব্যাটিং এভারেজ ৩৩.২৫। এবং সে শেষ বার ৩৬ বলে ৫২ রানের একটি ইনিংস খেলেছে।

নিসর্গ যিনি শেষ ৮ ওয়ানডেতে ২৯ ওভার বোলিং করেছেন, তাকে নিজেকে প্রমাণ করার জন্য পুনরায় তার বোলিং একশন ভিডিও পাঠাতে বলা হয়েছে। এছাড়া সাসপেনশনটি বাতিলের জন্য আইসিসি স্বীকৃত টেস্ট সুবিধার আর কোনটির প্রয়োজন পড়বেনা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »