বেন স্টোকসের মহৎ উদ্যোগ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

১৭ বছর পরে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলবে ইংল্যান্ড। এক ঐতিহাসিক সিরিজের অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। তবে সিরিজ শুরুর আগেই পাকিস্তানি ভক্তদের মন জয় করে নিয়েছে ইংল্যান্ড টেষ্ট দলের অধিনায়ক বেন স্টোকস। এই সিরিজের ম্যাচ ফি থেকে অর্জিত সব অর্থ পাকিস্তানে বন্যায় ক্ষতিগ্রস্তদের দান করবেন বলে ঘোষণা দেন।

এবছর পাকিস্তানে ভয়াবহ বন্যা হয়। প্রাণহানি হয় বহু মানুষের সাথে জানমালের ক্ষয়ক্ষতি হয় অনেক। ক্ষতিগ্রস্ত মানুষেরা যেন স্বাভাবিক জীবনে ফিরতে পারে সেজন্য চলছে ত্রাণ ও সহায়তা কার্যক্রম। এরই অংশ হিসেবে স্টোকস এই সিরিজের ম্যাচ ফির পুরো টাকাই তুলে দেবেন বন্যার্তদের সহায়তায়।

এক বিবৃতিতে টেস্ট অধিনায়ক স্টোকস বলেন, ‘ প্রথমবারের মতো পাকিস্তানে গিয়ে এই সিরিজ খেলার অনুভূতি দারুণ। ১৭ বছর পর পাকিস্তানে এসেছে ইংল্যান্ড দল, আমরা রোমাঞ্চিত। আমাদের খেলোয়াড় ও সাপোর্ট গ্রুপদের মধ্যে দায়িত্ববোধ দারুণ এবং এখানে আসতে পারাটা বিশেষ কিছু ‘।

‘ এ বছর বন্যা পরিস্থিতি পাকিস্তানে অনেক ক্ষয়ক্ষতি করেছে । পাকিস্তান ও পাকিস্তানের মানুষের ওপর যে নেতিবাচক প্রভাব পড়েছে তা দুঃখজনক। এই খেলা আমাকে অনেক কিছু দিয়েছে। আমি মনে করি, ক্রিকেটের বাইরে এখন কিছু দেওয়ার সময় আমার। আমি এই সিরিজ থেকে প্রাপ্ত অর্থ পাকিস্তানের ফ্লাড আপিলে দান করব। আশা করছি এই অনুদান পাকিস্তানের বন্যাকবলিত এলাকাগুলোকে সেরে উঠতে সহায়তা করবে’।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »