বিসিবির গ্রাস কেড়ে নিলো পিসিবি!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গত কয়েকদিন ধরেই বাংলাদেশের গণমাধ্যমে গুঞ্জন, এশিয়া কাপের পর বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ইংলিশ কোচ জুলিয়ান রস উড। তবে দুঃখের ব্যাপার বাংলাদেশের সঙ্গে আপাতত কাজ করা হচ্ছে না তার। বিসিবির মুখের গ্রাস কেড়ে নিয়েছে পিসিবি। তারা পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে উডকে।

জুলিয়ান উড মূলত পাকিস্তানের উঠতি ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন। এর আগে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ বিগ ব্যাশের সিডনি থান্ডার, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মুলতান সুলতানস, আইপিএলের পাঞ্জাব কিংস এবং বিপিএলে সিলেট সানরাইজার্সের হয়ে কাজ করেছেন তিনি।

এই ইংলিশ কোচ ছাড়াও আরও কয়েকজনকে নিয়োগ দিয়েছে পিসিবি। টবি রেডফোর্ড, নিউজিল্যান্ডের নিকোলাস ওয়েব, ইংল্যান্ডের জুলিয়ান ফাউন্টেন এবং সাউথ আফ্রিকার গর্ডন পারসন্স। এরা সবাই পাকিস্তানের তৃনমূল ক্রিকেট নিয়ে কাজ করবেন।

পিসিবির এই প্রোগ্রামে সকল ধরনের খরচ বহন করবে এনগ্রো ক্রিকেট কোচিং প্রজেক্ট। পাকিস্তানের তৃণমূলের ক্রিকেটারদের বিভিন্ন বিভাগ নিয়ে কাজ করবেন তারা। উঠতি ছেলেদের পেস বোলিং, স্পিন বোলিং, ফিল্ডিং/উইকেটকিপিং, ব্যাটিং এবং পাওয়ার হিটিং প্রশিক্ষণ দিয়ে গড়ে তুলবেন তারা।

পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে মোট ১০০ জন ক্রিকেটার নিয়ে কাজ করবেন তারা। তাদের প্রশিক্ষণের তালিকায় অনূর্ধ্ব-১৯ পর্যন্ত ক্রিকেটার রয়েছেন। তাদের পুরো প্রোগ্রামের ভেন্যু হিসেবে থাকবে লাহোরের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টার। আগামী সাত থেকে দশ দিনের মাঝে লাহোরে এসে পৌঁছাবেন এই বিদেশি পাঁচ কোচ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »