বিষ্ণই ভবিষ্যতের মহাতারকাঃ রশিদ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারত ক্রিকেটের পরবর্তী সময়ের জন্য মহাতারকা হবেন রবি বিষ্ণই, এমনটাই ভবিষ্যতবাণী করলেন সময়ের সেরা লেগস্পিনার রশিদ খান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুবাদে বিষ্ণইর সঙ্গে বেশ কয়েকবার কথা হয়েছে রশিদের। আর তাতেই ২১ বছর বয়সী এই লেগিকে মনে লেগেছে রশিদের।

এবারের আসরে ১৪ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন বিষ্ণই। লক্ষ্ণৌর কয়েকটি জয়ে অবদান রেখেছেন ভারতের এই তরুণ লেগ-স্পিনার। গুজরাট টাইটান্সের হয়ে খেলা রশিদের কাছ থেকে বিভিন্ন সময়ে পরামর্শও নিয়েছেন এই তরুণ।

রশিদ বলেন,”বিষ্ণই দারুণ এক তরুণ প্রতিভা। তার সঙ্গে বেশ কয়েকবার কথা হয়েছে আমার। সামনের দিনগুলোতে সে ভারতের বড় তারকা হবে। যে যদি তার দক্ষতায় বিশ্বাস করে, সেগুলো বারবার চর্চা করতে থাকে, সে অবশ্যই ভারতের বড় একজন বোলার হবে।”

এদিকে বর্তমান সময়ে ভারতের সেরা লেগি হিসেবে যুবেন্দ্র চাহালের নাম জানিয়েছেন রশিদ। আইপিএলে এই মৌসুমের আগে টানা বেশ কয়েক বছর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেন চাহাল।অন্যান্য ভেন্যুর তুলনায় বেঙ্গালুরুর হোম ভেন্যু চিন্নাস্বোয়ামী স্টেডিয়াম তুলনামূলক ছোটো হওয়ায় সেখানে স্পিনারদের বল করা কিছুটা ঝুঁকিপূর্ণ। কেননা, সেখানে প্রায়ই খরুচে বোলিং করে ফেলে স্পিনাররা। এমন ভেন্যুতে বছরের পর বছর সাফল্যের সঙ্গে বোলিং করে গেছেন চাহাল। এতেই মুগ্ধ রশিদ।

তিনি আরও বলেন,”অবশ্যই (চাহাল বর্তমানের সেরা)। ভারত ও বেঙ্গালুরুর হয়ে সে যেভাবে পারফর্ম করেছে, সে অবশ্যই সেরা স্পিনার। ভারত এবং বেঙ্গালুরুর হয়ে কঠিন ওভারগুলোতে সে বল করে থাকে। যা অবশ্যই অনেক কঠিন। বেঙ্গালুরুতে সে অনেক ম্যাচ খেলেছে। সেই মাঠটি ছোটো হলেও সেখানে সে নিজের দক্ষতা ভালোভাবেই দেখিয়েছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »