বিশ্বকাপে সেঞ্চুরি হাঁকিয়ে মাহমুদুলের ১০০ টাকা পুরস্কার!

মারুফ ইসলাম ইফতি »

যে সেঞ্চুরিটি বাংলাদেশকে বিশ্বকাপ জয়ের প্লাটফর্মে নিয়ে গিয়েছিল সেই সেঞ্চুরির পুরস্কার ১০০ টাকার একটি নোট! অবাক হবেন না, যুব বিশ্বকাপের সেমিফাইনাল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ী সেঞ্চুরির ইনিংসটির জন্য ১০০ টাকার পুরস্কার জিতেছেন মাহমুদুল হাসান জয়।আর মাহমুদুলকে পুরস্কৃত করা সেই ব্যক্তিটি আর কেউ নন,তার বিকেএসপির গুরু মন্টু দত্ত।

১০০ টাকার এই পুরস্কারের গল্পটি চলছে ২০ বছর ধরে। সেই ২০০০ সাল থেকে এইভাবে মন্টু দত্ত তার ছাত্রদের সেঞ্চুরি ও ৫ উইকেট লাভের জন্য এইভাবে ১০০ টাকার একটি নোটে নিজের সাক্ষর সহ পুরস্কার দিয়ে আসছেন।সেই রীতি অনুযায়ী নিউজিল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানে মাহমুদুলকে তার প্রাপ্য পুরস্কার বুঝিয়ে দিয়েছেন গুরু মন্টু দত্ত।

১০০ টাকার পুরস্কার জিতে উচ্ছ্বাসিত মাহমুদুল অনুভুতি প্রকাশ করতে গিয়ে সংবাদমাধ্যমকে বলেন:
এই পুরস্কারটি বরাবরের মতো আমার কাছে অনেক দামী।আমি সবসময় স্যারের কাছ থেকে এই পুরস্কারটি পেতে মুখিয়ে থাকি।আমি এই পুরস্কার স্যারের কাছ থেকে আরো বহুবার জিততে চাই।

ছাত্রকে তার প্রাপ্য পুরস্কার বুঝিয়ে দিয়ে খুশি গুরু মন্টু দত্তও।নিজের অনুভুতি প্রকাশ করতে গিয়ে মন্টু দত্ত বলেন: আমি চাই ও সবসময় আমার কাছ থেকে এইভাবে সেঞ্চুরি হাঁকিয়ে এই ১০০ টাকা নিতে থাকুক।
এখন পর্যন্ত ৬ বার এই পুরস্কার নিয়েছে আমার কাছ থেকে যুব ওয়ানডেতে ৬টি সেঞ্চুরি হাঁকিয়ে।একবার ৯৯ রানে আউট হয়ে মিস করেছিল পুরস্কার।আমি এইভাবে দিতে চাই।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »