বিশ্বকাপে দলের বিপর্যয় সামলাবেন কোহলি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সেঞ্চুরির পেছনে দৌড়াতে গিয়ে নিজের ব্যাটের রানই হারিয়ে ফেলেছেন বিরাট কোহলি। মাঠে বোলারদের ত্রাস করা কোহলি আজ ছুটে বেড়াচ্ছেন রানের খোঁজে। লম্বা সময় ধরে ছন্দে না থাকায় ভারতীয় দলে তার জায়গা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। তবে অজিত আগারকার মনে করেন, আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বাকপে দলের প্রয়োজনীয় মুহুর্তে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন কোহলি।

সাম্প্রতিক সময়ে টেস্টে নিজের সর্বশেষ ৬ ইনিংসে একবারও হাফ সেঞ্চুরির দেখা পাননি। শেষবার শতকের দেখা পেয়েছিলেন প্রায় ৩২ মাস আগে! তিন বছরের ব্যবধানে এখন প্রশ্ন উঠছে কোহলির ফর্ম নিয়েও। ইংল্যান্ড সিরিজেও রানে ফিরতে পারেননি কোহলি।

অজিত বলেন,”এটা অপরিপক্ক সিদ্ধান্ত (কোহলিকে বাদ দেয়া), এতে আমার কোন সন্দেহ নেই। সে রান পাচ্ছে না, তবে অন্য কয়েকজন ভালো পারফর্ম করছে। অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভারতের যদি (দ্রুত) দুই উইকেট পড়ে যায় তাহলে আপনি সেখানে বিরাট কোহলিকে খেলাতে চাইবেন। কারণ সে জানে কীভাবে বড় মঞ্চে চাপের মধ্যে ব্যাট করতে হয়।”

বর্তমান সময়ে কোহলি যে বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন, তা দলের জন্যও নেতিবাচক। তবে অভিজ্ঞতা আর অতীত পারফরম্যান্স বিবেচনায় দলে তার জায়গা নিয়ে কথা বলা উচিত নয় বলে মনে করেন অজিত।

কোহলির সাম্প্রতিক পারফরম্যান্স প্রসঙ্গে ভারতের সাবেক এই ক্রিকেটার বলেন,”আমি নিশ্চিত যে, তাকে নিয়ে একটু উদ্বেগ আছে। কিন্তু বিরাট কোহলিকে পরিবর্তন করা নিয়ে অনেক কথা হচ্ছে, আমি মনে করি, এটা ঠিক নয়।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »