বিশ্বকাপে আমরা পুরোপুরি সুস্থ সাকিবকে চাইঃ মাশরাফি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশের টেস্ট অধিনায়ক হিসেবে এই মুহূর্তে সাকিব আল হাসানই সেরা। এ নিয়ে কারোর দ্বিমত পোষণ করার সুযোগ হয়তো নেই। শুধু বাংলাদেশ নয়, বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে টেস্টের অধিনায়কত্ব দেয়ায় দেশের অধিকাংশ ক্রিকেট বিশ্লেষক, সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা বেশ খুশি। ব্যতিক্রম নন সাকিবের অন্যতম শুভাকাঙ্ক্ষী এবং সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

টেস্ট অধিনায়ক সাকিবের উপর আস্থা রাখছেন মাশরাফী
বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’তে নিজের লেখা এক কলামে, অধিনায়ক সাকিবের প্রতি নিজের আস্থার কথা জানিয়েছেন সাবেক এই অধিনায়ক। সেই সাথে কিছুটা শঙ্কাও প্রকাশ করেছেন। ৩৫ বছর বয়সে এসে একের পর এক খেলা এবং নেতৃত্বের ভার সাকিবের জন্য অতিরিক্ত বোঝা হয়ে যায় কি না তা নিয়েই কিছুটা দুশ্চিন্তায় আছেন ম্যাশ।

তিনি বলেন,”আমার সামান্য হলেও ভয় আছে, এই বয়সে ওর অধিনায়কত্বে আসায় ২০২৩ বিশ্বকাপে না আমরা বড় বিপর্যয়ে পড়ি! আগামী বিশ্বকাপে আমাদের ভালো করার সুযোগ আছে এবং সেখানে আমরা পুরোপুরি সুস্থ সাকিবকে চাই। টেস্ট অধিনায়ক হিসেবে এই বয়সে যে চাপটা তাকে নিতে হবে, আমার একটাই চিন্তা, এত চাপ নিয়ে বিশ্বকাপের আগে সাকিব না আবার ভেঙ্গে পড়ে!”

অতিরিক্ত চাপে সাকিব ভেঙ্গেও পড়তে পারেন। যদিও সাবেক অধিনায়ক মাশরাফি এর কারণও ব্যাখ্যা করেন।

তিনি বলেন,”সে টেস্ট খেলবে এবং টেস্ট দলের নেতৃত্ব দেবে, ওয়ানডে খেলবে, টি-টোয়েন্টি খেলবে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও খেলবে। সঙ্গে ভ্রমণক্লান্তি তো থাকবেই। বয়স ৩৫ পেরিয়ে যাওয়ার পর এত ধকল সাকিব কীভাবে সামলাবে, সেটাও ভেবে দেখার বিষয়।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »