বিপিএলের শুরু থেকেই ছন্দে থাকার প্রত্যাশা তামিমের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

২০২১ সাল চোটের কবলে পড়ে কেটেছে তামিম ইকবালের। যদিও এখন শুরু হয়েছে নতুন বছর, ২০২২। এবার তামিম ফিরতে চান পুরোদমে, পুরনো ছন্দে। তাই বিপিএলের শুরু থেকেই ফর্মে থাকার আশা ওয়ানডে অধিনায়কের।

বিপিএলের অষ্টম আসরে এবার তামিম খেলবেন মিনিস্টার ঢাকার হয়ে। দীর্ঘ বিরতি কাটিয়ে বিপিএল খেলতে নামার আগে বিসিএলের ওয়ানডে সংস্করণে দুটি ম্যাচ খেলেছেন তিনি। ম্যাচ খেলার জন্য এখন তিনি পুরোপুরি প্রস্তুত, জানালেন গণমাধ্যমকে।

তামিম বলেন,’‘সৌভাগ্যবশত বিপিএলের আগে আগে দুইটা ম্যাচ খেলতে পেরেছি। এখন খুব ভালো অবস্থায় আছি (ইঞ্জুরির দিক থেকে)। ফিটনেসের দিক থেকেই ঠিকাছে। আশা করি বিপিএলে আমার শুরুটা ভালো হবে। ভালো করার ব্যাপারে আশাবাদী। ভালো করার জন্য যা যা করতে হয় আমি করার চেষ্টা করছি। যতটুকু আমার হাতে আছে, আমি সেরা চেষ্টাটাই করব।’’

ঢাকায় এবার তামিমের সতীর্থ হিসেবে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি বিন মুর্তজা। তামিম জানালেন, মাঠে তিনজন ভালো করতে চান।

তিনি বলেন,”১৪ বছর ধরে একসাথে আছি, নতুন কিছু না। মাশরাফি ভাইয়ের সাথে তো আগের মত একসাথে এত সময় কাটানো হয় না। যখনই সুযোগ পাই, আমি, রিয়াদ ভাই ও মাশরাফি ভাই কথাবার্তা বলতে পছন্দ করি। রিয়াদ ভাই উনার স্পিচে বলেছেন, আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। আশা করি চ্যালেঞ্জটা নিয়ে আমরা ভালো করব।’’

তামিম জানান, অন্যান্য দলের মত ঢাকাও চ্যাম্পিয়নশিপের জন্য লড়বে। দল নিয়েও সন্তুষ্ট প্রকাশ করেন তিনি।

তামিমের ভাষায়,’‘যখন কোনো দল তৈরি করে, ওদের লক্ষ্যই তো থাকে চ্যাম্পিয়ন হওয়ার। একইভাবে আমাদেরও এটাই ইচ্ছা। ফলাফল আমাদের হাতে থাকে না, কিন্তু আমরা প্রক্রিয়া অনুসরণ করতে পারি। আমাদের না পারার কোনো কারণ নেই, ভালো খেললে অবশ্যই সুযোগ থাকবে। পারফরম্যান্স আপ টু মার্ক থাকলে জেতা যাবে না। আমাদের কাজ পারফর্ম করা, বাকিটা ভাগ্য ও ফর্মের ওপর।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »