বিকেএসপিতে বিসিবির ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল!

দুর্জয় দাশ গুপ্ত »

বিকেএসপিতে (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) চলছে বিসিবি একাদশ ও সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচ। 

৭ উইকেটে ২৯১ রান করে ১ম দিনের খেলা শেষ করা জিম্বাবুয়ে আজ আর ব্যাট না করে বিসিবি একাদশকে ব্যাটিংয়ে পাঠায়। মূলত বোলিং প্রস্তুতিটা সেরে নেবার জন্যই বিসিবি একাদশকে ব্যাটিং করতে পাঠিয়েছে সফরকারীরা।

জবাবে মোহাম্মদ নাইম শেখ ও পারভেজ হোসেন ইমন বিসিবি একাদশের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন। নাইমের ব্যাটে শুরুটাও হয় দুর্দান্ত।
চার্ল মুম্বার করা প্রথম বলেই চার মেরে রানের খাতা খোলেন নাইম শেখ। ইনিংসের ১ম ওভার থেকে আসে মোট ৬ রান। নাইমের পর সিঙ্গেল দিয়ে রানের খাতা খোলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালের অন্যতম নায়ক পারভেজ হোসেন ইমন।

তবে বাউন্ডারি দিয়ে শুরু করা মোহাম্মদ নাইম শেখ উইকেটে থিতু হতে পারেন নি। ৭ম ওভারে এসে ১৭ বলে ২ চারে ১১ রান করে চার্ল মুম্বার বলে ক্রিস্টোফার পোফুকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন নাইম। এরপর তিন নম্বরে ব্যাট করতে নামেন বিশ্বকাপের আরেক নায়ক মাহমুদুল হাসান জয়। কিন্তু পরের ওভারেই ব্যক্তিগত ১ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। চার্লটন শুমার বলে রেজিস চাকাভাকে ক্যাচ দিয়ে ফেরার আগে মাত্র ৫ বল মোকাবেলা করেছেন জয়। চার নম্বরে ব্যাট করতে নেমেছেন বিশ্বকাপের আরেক নায়ক এই ম্যাচে বল হাতে আলো ছড়ানো শাহাদাত হোসেন দিপু।

বল হাতে তুলে নিয়েছিলেন জিম্বাবুয়ের ৩ উইকেট। তবে শাহাদাত হোসেনের আসল কাজটা কিন্তু ব্যাট হাতে। এবার সেই কাজটা ঠিকঠাকভাবে করতে ব্যর্থ হয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের এই সদস্যও। ২২ টি বল মোকাবেলা করে মাত্র ২ রান করে শাহাদাত ফিরেছেন অ্যাইন্সলে লোভুর বলে চার্লটন শুমাকে ক্যাচ দিয়ে। সব মিলিয়ে স্কোর বোর্ডে ৩৯ রান যোগ করতেই নেই বিসিবি একাদশের ৩ উইকেট। পাঁচ নম্বরে দলের বিপর্যয় কাটাতে নেমেছেন এই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেওয়া আল আমিন জুনিয়র। তবে ওপেনিংয়ে নেমে একপ্রান্তে অবিচল থেকে সতীর্থদের যাওয়া আসা উপভোগ করছেন পারভেজ হোসেন ইমন।

স্কোরঃ

১ম দিন শেষেঃ

জিম্বাবুয়েঃ ২৯১/৭ (৯০), মাসভাউর ৪৫, কাসুজা ৭০, মুজিঙ্গানিয়ামা ১৭, আরভিন ১০, মারুমা ৩৪, চাকাভা ১৩, মুতোম্বোজি ০, মুম্বা ৫৪*, লোভু ২৫* ; মুগ্ধ ১১-৩-৩৯-০, শরিফুল ১৫-৫-৪৫-১, আল আমিন ১২-০-৪০-২, শাহাদাত ৮-২-১৬-৩।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »