বাবরকে ওপেনিংয়ে দেখতে চান না শোয়েব

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে পাকিস্তানের হারের অন্যতম কারণ ছিলো ব্যাটিং ব্যর্থতা। টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে শুরু লোয়ার অর্ডারকেও পর্যন্ত রান পেতে লড়াই করতে হয়েছে। এর মধ্যে অধিনায়ক বাবর আজমের ব্যর্থতাই চোখে পড়ছে বেশি।

ম্যাচে হয় বাবর ও মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি তুলতে পেরেছে মাত্র ১৫ রান। এদের মধ্য বাবরের ব্যর্থতা ছিলো চোখে পড়ার মতো। ৯ বলে ১০ রান করে করে আউট হয়েছিলেন পাকিস্তান দলপতি। তাতে বাবরকে ব্যাটিং পজিশন পরিববর্তন করার পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক পেসার শোয়েব আখতার।

শোয়েবের মতে, বাবর আজমের ওপেনিংয়ে নামা উচিত নয়। নিজের ইউটিউব চ্যানেলে ভিডিওবার্তায় বাবরকে তিন নম্বর থেকে শুরু করে শেষ পর্যন্ত; যেকোনো জায়গায় নামার পরামর্শ দিয়েছেন দিয়েছেন শোয়েব। একই সঙ্গে দুষছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাকেও।

শোয়েব বলেন, “দুই অধিনায়কের জন্যই ভুল সিদ্ধান্ত ছিল। দুজনই দলটাকে অস্থিতিশীলনকরেছে। তারা পান্তকে বসিয়ে রাখলো এবং আমরা ইফতিখার আহমেদকে ৪ নম্বরের জন্য নিলাম। বাবর আজমের ওপেন করা উচিত নয়। তার তিন নম্বরে নেমে শেষ পর্যন্ত ইনিংস টেনে নেওয়া প্রয়োজন।”

শুধু বাবর নয়, আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানকেও একহাত নিয়েছেন শোয়েব। ইনিংসের ১৫তম ওভারে আউট হওয়ার আগে ৪২ বলে মাত্র ৪৩ রান করেন রিজওয়ান। তার টুকটুক ব্যাটিংয়ে প্রথম পাওয়ার প্লে’তে ১৯টি ডট বল খেলেছে পাকিস্তান। যা একদমই পছন্দ হয়নি শোয়েবের।

নিয়মিত এমন হলে দলের জন্য সমস্যা বাড়বেই বলে মনে করেন এ গতিতারকা, “রিজওয়ান যদি বলপ্রতি রান করে ইনিংস এগিয়ে নেয় তাহলে আসলে হবেটা কী? প্রথম ৬ ওভারের মধ্যেই ১৯টি ডট বল। আপনি যদি এতোগুলো ডট বল খেলেন তাহলে নিশ্চিতভাবেই সমস্যায় পড়তে হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »