বাংলাদেশে ভয়হীন ব্যাটিংয়ের পরামর্শ সিলভারউডের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

শ্রীলঙ্কার নতুন প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন ক্রিস সুলভারউড। কোচ হয়েই তার প্রথম এসাইনমেন্ট বাংলাদেশ সফর। ধারণা করা হচ্ছে এবারের বাংলাদেশ সফর বেশ চ্যালেঞ্জিং হতে পারে লঙ্কানদের জন্য। কেননা শ্রীলঙ্কার ব্যাটাররা স্বরূপে নেই।

লঙ্কানদের নানা কায়দাকানুন করেও আগের অবস্থায় ফেরানো যায়নি। সুসময় ফেরাতে এবার দায়িত্ব নিয়েছেন সিলভারউড। বাংলাদেশ সফরের আগে লঙ্কানদের হয়ে প্রথম সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, কীভাবে ভালো করতে হবে। সাফল্যের জন্য সিলভারউড তাগদা দিয়েছেন ব্যাটিং ইউনিটকে। ব্যাটিং ইউনিটের প্রতি তার পরামর্শ, খেলতে হবে নির্ভীক ক্রিকেট।

সিলভারউড বলেন,”গত কয়েক সপ্তাহ আমরা শুধু পরিসংখ্যান ঘাটাঘাটি করেছি, কীভাবে উন্নতি করা যায় তা নিয়ে ভেবেছি। এর মধ্যে একটা হল রান করার তাড়তা। ব্যাটারদের নির্ভয়ে খেলার আত্মবিশ্বাস দিতে হবে। তার মানে এই না আমরা দুঃসাহসিক হয়ে যাব। আমি বলতে চাচ্ছি- আমাদের এখন স্মার্ট হতে হবে। আমি চাই তারা ইতিবাচক হোক, সাহসী হোক। এই মানসিকতা থাকলে ডট বলের হার কমে যাবে, স্ট্রাইক রেট বাড়বে।”

ব্যাটারদের কাছে সিলভারউডের চাওয়া, রান তুলতে হবে আত্মবিশ্বাসের সাথে। বোলারদের এনে দিতে হবে লড়াইয়ের মত পুঁজি।

তিনি বলেন,”আমাদের রান করতে হবে, এটাই ব্যাটিং লাইনআপের কাছে চাওয়া। আমি চেষ্টা করব ছেলেদের আত্মবিশ্বাস জাগিয়ে তুলতে, যাতে তারা উইকেটে গিয়ে বড় ইনিংস খেলতে পারে। বিশেষ করে প্রথম ইনিংসে, যার ওপর ভর করে আমরা বল করতে পারব। এটা রকেট সাইন্স নয়। আমরা ব্যাটিংয়ে আরও শৃঙ্খলা চাই, ধৈর্য চাই।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »