বাংলাদেশকে হালকাভাবে নেয়াটা বোকামি: ম্যাথুস

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশ দল টেস্টে কখনই বড় দলের মত আধিপত্য বিস্তার করতে পারেনি। একইসঙ্গে যোগ হয়েছে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ছন্দপতন। তবুও বাংলাদেশকে হালকাভাবে নিতে চান না অ্যাঞ্জেলো ম্যাথুস। শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার মনে করেন, বাংলাদেশকে হালকাভাবে নেয়াটা বোকামি হবে।

চলতি বছরের শুরুর দিকে কিউইদের বিপক্ষে সিরিজ ড্র করলেও দক্ষিণ আফ্রিকায় ধরাশয়ী বাংলাদেশ। দুই টেস্টের চার ইনিংসের দুটিতে ৫৩ ও ৮০ রানে অল আউট হয়েছিল মুমিনুলের দল। প্রোটিয়াদের বিপক্ষে এমন পারফরম্যান্সের পরও বাংলাদেশকে শক্ত দল মানছেন ম্যাথুস।

এ প্রসঙ্গে ম্যাথুস বলেন,”বাংলাদেশ বেশ শক্ত দল, আপনি যদি তাদের হালকাভাবে নেন তবে নিজেকে বোকাদের দলে যুক্ত করলেন। বাংলাদেশকে হারাতে আপনাকে সেরা খেলাটাই খেলতে হবে, পারফর্ম কর‍তে হবে, দক্ষতা দেখাতে হবে এবং পরিকল্পনার প্রয়োগ করতে হবে। আর আমাদের নিশ্চিত করতে হবে যে সেটা আমরা করবো।”

বিদেশের মাটিতে বাংলাদেশ সেভাবে ভালো করতে না পারলেও ঘরের মাঠে বরাবরই ভালো দল বাংলাদেশ। এখানে টাইগারদের হারাতে পরিকল্পনার সেরাটা খেলতে হবে বলে মনে করেন ম্যাথুস।

তিনি বলেন,”বিশেষ করে ঘরের মাঠে বাংলাদেশকে হারাতে পরিকল্পনার সেরা প্রয়োগ ঘটাতে হবে। ঘরের মাঠে তারা দুর্দান্ত, বড় বড় দলকেও হারিয়েছে। সুতরাং ওখানে ভালো করতে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »