বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আফগান ক্রিকেটের রূপকথার গল্প চলছে তো চলছেই।এশিয়া কাপের এবারের আসরে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে নাকানিচুবানি খাওয়ানোর পর এবার বাংলাদেশকেও হারিয়ে দিলো মোহাম্মাদ নবীর দল। সাকিবদের ৭ উইকেট আর ৯ বল হাতে রেখে হারিয়ে সবার আগে এশিয়া কাপের সুপার ফোরে নাম লিখিয়েছে যুদ্ধবিধ্বস্ত দেশটি।

আফগানদের সামনে জয়ের লক্ষ্য ছিল মাত্র ১২৮। তাতে পাওয়ার প্লের ৬ ওভারে ১ উইকেটে মাত্র ২৯ রান তুলতে সক্ষম হয় আফগানসা। পঞ্চম ওভারে সাকিবের বলে রহমানুল্লাহ গুরবাজ (১৮ বলে ১১) আউট হলে আশার আলো দেখতে শুরু করে বাংলাদেশ। দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় আফগানরা।

এরপর ইব্রাহিম জাদরানের সঙ্গে ৩১ বলে ৩০ রানের জুটি গড়েন হজরতউল্লাহ জাজাই। মোসাদ্দেকের বলে আউট হওয়ার আগে করে যান ২৬ বলে ২৩। পরে সাইফউদ্দিন নবীকে আউট করলল চাপে পড়ে যায় আফগানিস্তান।

একপর্যায়ে ১৫ ওভার শেষে আফগানিস্তানের রান ছিল ৩ উইকেটে মাত্র ৭৬। তখন পর্যন্ত মনে হচ্ছিল, ম্যাচটা বাংলাদেশের পক্ষে। কিন্তু শেষ ৫ ওভারেই সব গড়বড় হয়ে যায়। ৩৩ বলে ৬৯ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন নাজিবুল্লাহ ও ইব্রাহিম জাদরান। তাতেই হাতছাড়া হয়ে যায় ম্যাচ। নাজিবুল্লাহ ১৭ বলেই খেলেন ৪৩ রানের বিধ্বংসী ইনিংস। যে ইনিংসে ১টি চারের সঙ্গে ছক্কা হাঁকান ৬টি। ৪১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান।

এর আগে ২৮ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতেই বড় বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে মোসাদ্দেক হোসেনের ব্যাটে চড়ে ৭ উইকেটে ১২৭ রান করতে পারে সাকিবের দল। ৩১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। এছাড়া মাহমুদউল্লাহ ২৭ বলে ২৫ আর শেখ মেহেদি ১২ বলে ১৪ রান করেন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »