ফাইনালে জিতে বিশ্বকাপের কঠিন গ্রুপে জিম্বাবুয়ে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

‘বি’ গ্রুপে তাদের সঙ্গী স্কটল‍্যান্ডও। বুলাওয়ায়োতে রোববারের ফাইনালে ৩৭ রানে হারা নেদারল‍্যান্ডস জায়গা পেয়েছে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের সঙ্গী শ্রীলঙ্কা, নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাত।

১৩২ রান তাড়ায় স্রেফ ৯৫ রানে গুটিয়ে যায় ডাচদের ইনিংস।

অস্ট্রেলিয়া আসরের প্রাথমিক পর্বের গ্রুপ নিশ্চিত করা এই ম‍্যাচে জিম্বাবুয়ের জয়ের নায়ক সিকান্দার রাজা। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৮ রানে ৪ উইকেট নিয়ে তিনিই জেতেন ম‍্যাচ সেরার পুরস্কার।

ফাইনালে দুই দলের ব্যাটসম্যানদের কেউই খেলতে পারেননি বড় ইনিংস। ম্যাচে ফিফটি নেই একটিও। দুই দলের ইনিংসে নেই কোনো পঞ্চাশ ছোঁয়া জুটি।

কুইন্স স্পোর্টস পার্কে টস জিতে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের প্রথম পাঁচ ব্যাটসম্যানের চারজনই যান দুই অঙ্কে। কিন্তু কেউ খেলতে পারেননি বড় ইনিংস।

দলটির হয়ে ৩ চারে সর্বোচ্চ ২৮ রানের ইনিংস খেলেন শন উইলিয়ামস। ২০ রান পার করতে পারেন আর কেবল রেজিস চাকাভা। এই ওপেনার দুটি করে ছক্কা-চারে করেন ২৭।

রান তাড়ায় নেদারল্যান্ডসের কেউই টানতে পারেননি দলকে। দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল চার ব্যাটসম্যান। সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলেন স্টেফান মাইবার্গ।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে রাজা ছাড়াও ভালো বোলিং করেন ওয়েসলি মাধেভেরে। ১৫ রান দিয়ে অফ স্পিনে ধরেন তিনি দুই উইকেট।

বছরের শেষে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের আনুষ্ঠানিক নাম গ্লোবাল কোয়ালিফায়ার। গত ফেব্রুয়ারিতে এর প্রথমটিতে জিতে প্রাথমিক পর্বে খেলা নিশ্চিত করেছে সংযুক্ত আরব আমিরাত ও আয়ারল‍্যান্ড। অন‍্যটি গত ১১ জুলাই শুরু হয় জিম্বাবুয়েতে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »