পড়াশুনার থেকে খেলাধুলা বেশি করতাম। যেখানে সুযোগ পেয়েছি টেনিস বলে ক্রিকেট খেলেছি :মুস্তাফিজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ফিজ বলেই তিনি পরিচিতি পেয়েছেন। মাতিয়েছেন ক্রিকেট বিশ্ব। বর্তমান সময়ে মুস্তাফিজ নিয়ে ক্রিকেট ভক্তদের যত আগ্রহ অন্যদের নিয়ে অতটা আগ্রহ নেই। গতি, ভিন্নতা দিয়ে মন জয় করেছেন বাংলাদেশী বামহাতি পেসার। প্রথম দু’বছর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। এবার মুম্বাইয়ের দর্শকদের মন জয় করার পালা। মুম্বাই ইন্ডিয়ান্স ফিজের একটি সাক্ষাৎকার দলটির নিজস্ব ফেসবুক পেজে প্রকাশ করেছে। তার কিছু অংশ তুলে ধরা হলো:

প্রশ্ন: তেতুলিয়ায় বড় হয়েছেন। ক্রিকেট শুরুর কিছু কথা বলুন…

মুস্তাফিজ: পড়াশুনার থেকে খেলাধুলা বেশি করতাম। তখন ভালো ফুটবল খেলতাম। এমনকি ক্রিকেটর চেয়ে বেশি ফুটবল খেলা হতো। পরে ক্রিকেটে আগ্রহ বেড়েছে। আমার বড় ভাই আমাকে এলাকার ক্রিকেট মাঠে অনুশীলনের জন্য নিয়ে যেতেন। বড়দের সঙ্গে বেশি খেলতাম। যেখানে সুযোগ পেয়েছি টেনিস বলে ক্রিকেট খেলেছি।

প্রশ্ন: আপনার ক্লাব ক্রিকেট এবং অনূর্ধ্ব-১৬ দলে খেলা নিয়ে কিছু বলুন…

মুস্তাফিজ: সে সময় সাতক্ষীরা বিভাগ থেকে অনেকে ঢাকা প্রিমিয়ার লিগে খেলতেন। সবাই আমার বড় ভাইয়ের মতো ছিল। তারা একসময় আমার ভাইকে বললেন, আমি প্রতিশ্রুতিশীল খেলোয়াড়। আমার বয়স ভিত্তিক দলে ট্রায়ালের জন্যও তারা পরাশর্ম দিলেন। এরপর আসলে ক্লাব ক্রিকেটের যাত্রা শুরু।

প্রশ্ন: আন্তর্জাতিক ক্রিকেটে শুরুর দিককার কথা যদি বলতেন…

মুস্তাফিজ: শুরুর দিকে ব্যাটসম্যানরা আমাকে চিনত না। এখন ভিডিও ফুটেজ হয়েছে। তারা আমার ভালো বোলিং দেখেছে, বিশ্লেষণ করেছে। আমাকে চিনতে শিখেছে। সাফল্য পাওয়া এখন আমার জন্য একটু কঠিন হয়ে গেছে বৈকি।

প্রশ্ন: আইপিএলে ২০১৬ সালের খেলা দেখানোর পর আপনাকে অনেক দল কিনতে রীতিমতো যুদ্ধ করেছে। শেষমেষ মুম্বাই আপনাকে দলে ভিড়িয়েছে। কী বলবেন এ বিষয়ে…

মুস্তাফিজ: আসলে আমার আইপিএল নিলাম দেখা হয়নি। সেদিন আমার খেলা ছিল। আমার কোচ আমাকে বলেন যে, মুম্বাই আমাকে দলে টেনেছে। আমি খুব উত্তেজিত এখানে খেলব বলে।

প্রশ্ন: মুম্বাইয়ে এসেছেন এক সপ্তাহ হলো। কেমন দেখছেন সবাই কে…

মুস্তাফিজ: যার সঙ্গেই কথা বলেছি সেই আমার সঙ্গে দারুণ আন্তরিকতা নিয়ে কথা বলেছেন। তারা সবসময় আমাকে সাহায্যে করতে এবং খেলায় উন্নতি করতে প্রস্তুত। আমি শিখতে এবং মাঠে প্রয়োগ করতে মুখিয়ে আছি। আমি যে কোন সমস্যা নিয়ে তাদের সঙ্গে আলাপ করতে পারছি। আমার বয়সী অনেক খেলোয়াড় এই দলে আছে। এখন পর্যন্ত এখানে দারুণ অভিজ্ঞতা।

প্রশ্ন: মুম্বাইয়ের মতো আপনার দেশের ভক্তরা আপনার খেলা দেখার জন্য অধীর আগ্রহে আছে। তাদের জন্য কী বলবেন…

মুস্তাফিজ: আমাকে অনেকে ভালোবাসেন। কারণ আমি যেভাবে দলের হয়ে অবদান রেখেছি তারা তা দেখেছেন। আমি কঠোর প্ররিশ্রম করছি এবং তাদের কে আগের থেকে আরো আনন্দ দিতে চেষ্টা করে যাচ্ছি। আমি আশা করি তারা আমাকে আগের থেকে আরো বেশি ভালোবাসবেন। আমি আমার ভক্তদের বলব, শুধু আমাকে নয় আমার বর্তমান আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্সকেও সমর্থন করতে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »