প্রস্তুতি ম্যাচ খেলেই মানিয়ে নেয়ার লক্ষ্য বাংলাদেশের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজে। এরই মধ্যে ক্যারিবিয়ান দ্বীপে নিজেদের প্রস্তুতি শুরু করেছেন বাংলাদেশ টেস্ট দলের সদস্যরা। এ নিয়ে বাংলাদেশ দলের ব্যাটার নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, তারা প্রস্তুতি ম্যাচের জন্য নিজেদের তৈরি করছেন।

আগামী ১৬ জুন থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এর আগে শুক্রবার রাত ৮টায় (বাংলাদেশ সময়) একমাত্র প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ খেলেই ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে চায় বাংলাদেশ।

এ প্রসঙ্গে শান্ত বলেন,”আলহামদুলিল্লাহ! বৃহস্পতিবার প্রথম অনুশীলন সেশন ছিল আমাদের। খুব ভালো অনুশীলন হয়েছে, ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। এখন পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচও আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারবো।”

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে। ১০ জুন দলের সঙ্গে যোগ দেয়ার কথা থাকলেও দলের সঙ্গে তিনি এখনও যোগ দেননি। তাই তাকে ছাড়াই হালকা গা গরম আর জিমে ফুরফুরে মেজাজে সময় কাটছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের।

নিজেদের প্রস্তুতি নিয়ে শান্ত বলেন,”আমরা আগে এসেছি কয়েকজন। যেহেতু অনেক দূর বাংলাদেশ থেকে, তো জেট ল্যাগের যে ব্যাপারটা ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম করেছি, একটু মজাদার গেমস খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেওয়ার যে ব্যাপারটা ওটা ভালো হয়েছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »