প্রথম পর্ব শেষে ডিপিএলের শীর্ষে আবাহনী

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টানা ১১ জয় দিয়ে প্রথম পর্ব শেষ করলো আবাহনী লিমিটেড। আজ লিগের প্রথম পর্বের শেষ ম্যাচে আবাহনী ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। এবারের ডিপিএলে তৃতীয়বারের মতো কোনও দল ১০ উইকেটে ম্যাচ জয়ের নজির সৃষ্টি করলো।

এই জয়ে লিগের প্রথম পর্বে ১১ ম্যাচের সবগুলোতে জিতে পূর্ণ ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার লিগে খেলবে আবাহনী। প্রথম পর্বে পূর্ণ পয়েন্ট পাওয়ায়, শক্ত অবস্থানে থেকে সুপার লিগে খেলতে নামবে দলটি। ছয় দলের সুপার লিগে নিকটতম প্রতিদ্বন্দ্বির চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে আবাহনী।

এই পর্যন্ত ১১ ম্যাচে ৮ জয় নিয়ে সুপার লিগে খেলবে শেখ জামাল এবং শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শুক্রবার (১৯ এপ্রিল) নিজেদের শেষ ম্যাচে জিততে পারলে আট জয় নিয়ে সুপার লিগে খেলবে মোহামেডানও।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আবাহনী বোলারদের তোপে ২২ দশমিক ৪ ওভারে মাত্র ৮৮ রানে অলআউট হয় শেখ জামাল। দলের পক্ষে ওপেনার সৈকত আলী ২৩ ও ইয়াসির আলি চৌধুরি ১৭ রান করেন।
৩৫ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর বড় জয়ে মুখ্য ভূমিকা রাখেন পেসার শরিফুল ইসলাম। এছাড়া আরেক পেসার তাসকিন আহমেদ ১৬ রানে ২টি এবং বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম ৭ রানে ২ উইকেট নেন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »