পোর্ট এলিজাবেথ টেস্টের জন্য বোলারদের টোটকা দিলেন ডোনাল্ড

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে পোর্ট এলিজাবেথে। আর এ ভেন্যুতে উইকেটের অবস্থা কিরূপ থাকবে তার একটি ধারণা দিয়েছেন টাইগারদের পেস বোলিং কোচ অ্যালন ডোনাল্ড।

এর আগে ডারবানের কিংসমিডের উইকেট নিয়ে ধোঁয়াশায় ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। পোর্ট এলিজাবেথে দলের সঙ্গে অনুশীলনে এসেই ক্রিকেটারদের উদ্দেশে ডোনাল্ড বলেন, এ উইকেটে কিছু না কিছু থাকবেই।

তিনি বলেন,”এটা দক্ষিণ আফ্রিকার সবচেয়ে পুরাতন ও ঐতিহ্যবাহী টেস্ট ভেন্যু। এখানে দর্শক হয়, অনেক শোরগোল থাকে। এ মাঠে অনেক দলের বিপক্ষে আমার অনেক স্মৃতি আছে। এটা এমন একটা উইকেট যেখানে ব্যাটার কিংবা বোলারের হাতে ম্যাচ থাকবে না আবার বের-ও হয়ে যাবে না। এই জায়গায় সবসময় কিছু না কিছু ঘটেই।”

এ মাঠে ফ্ল্যাট উইকেট হলেও ধৈর্য না হারিয়ে দলের পেসারদের সাহসী হওয়ার আহ্বান জানিয়েছেন ডোনাল্ড।

এ বিষয়ে তিনি বলেন,”এটি এমন একটি মাঠ যেখানে আপনাকে বোলার হিসেবে খুব ক্রিয়েটিভ হতে হবে। সময় যত গড়াবে, উইকেট ততই ফ্ল্যাট হবে। পেসারদের জন্য বলতে চাই, সাহসী হয়ে এগিয়ে আসতে হবে এবং ভিন্ন কিছু করার চেষ্টা চালিয়ে যেতে হবে। ডেল স্টেইন অস্ট্রেলিয়ার বিপক্ষে কয়েক বছর আগে ফ্ল্যাট ট্র্যাকে দেখিয়েছিল, এখানেও উইকেট নেওয়া সম্ভব।”

তিনি আরও যোগ করেন,”বল যখন রিভার্স সুইং করা শুরু করবে তখন আপনি উইকেট নিতে পারবেন। বোলারদের জন্য কাজটি কঠিন হতে চলেছে। এ মাঠের ইতিহাস ঘেঁটে দেখবেন, ক্রিজে থিতু হতে পারলে ব্যাটাররাও শতক হাঁকাতে পারবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »