পাড়ার ক্রিকেট না যে যাকে-তাকে খেলিয়ে দিলাম: তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। তাই এই সিরিজে সাইড বেঞ্চের তরুণদের সুযোগ করে দিতে পারে বাংলাদেশ। যদিও তামিম ইকবাল মনে করেন, প্রত্যেকটা আন্তর্জাতিক ম্যাচই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অধিনায়কের মতে, আন্তর্জাতিক ক্রিকেট পাড়ার ক্রিকেটের মতো না যে, যখন যাকে ইচ্ছে তাকে খেলিয়ে দেয়া যাবে।

গতকাল শুক্রবার (২৯ জুলাই) রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার আগে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটা বলেন তামিম। সাকিব বাদে দলের বাকি সব অভিজ্ঞ ক্রিকেটাররাই খেলবেন এই সিরিজে। তাই দল নিয়ে জিম্বাবুয়েতেও কোনো পরীক্ষায় যাবেন না ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন,”এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক একটা সিরিজ, এটা পাড়ার কোনো খেলা না, যে আমি ওকে খেলিয়ে দিলাম, একে খেলিয়ে দিলাম। যে ডিজার্ব করে জায়গা (দলে সুযোগ), সেই খেলবে।”

তামিম মনে করেন জিম্বাবুয়ের মাটিতে খেলা হলেও বাংলাদেশ ফেবারিট। তবে তাদের যে সহজে হারানো যাবে এমনটাও ভাবছেন না বাংলাদেশের অধিনায়ক।

তামিম বলেন,”পরিকল্পনাটা একই থাকবে, জেতার। আসলে আমি সবসময় একটা কথা বলি, কে আগে আছে কে পিছে আছে এটাতে কিছু যায় আসে না। কে ভালো খেলছে এটা গুরুত্বপুর্ণ। ওদের দেশে (জিম্বাবুয়ে) অবশ্যই ওদের চেয়ে আমরা ভালো দল, এটাতে কোনো সন্দেহ নেই। কিন্তু ওদের দেশে ওরা যে একদম সহজে হারানো যাবে তা না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »